skip to content
Monday, July 1, 2024

skip to content
HomeদেশCovid Vaccination: ৬ দিনেই ২ কোটিরও বেশি ছোটদের টিকাকরণ, টুইট কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর

Covid Vaccination: ৬ দিনেই ২ কোটিরও বেশি ছোটদের টিকাকরণ, টুইট কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর

Follow Us :

নয়াদিল্লি: দেশের একাধিক শহরে কোভিডের (Covid-19) বাড়বাড়ন্তের মধ্যেই স্বস্তির সাফল্য (Covid vaccination)। এক সপ্তাহের মধ্যেই ২ কোটি ছাড়াল ছোটদের টিকাকরণ (Child vaccine)। কেন্দ্রের ঘোষণামত গত ৩ জানুয়ারি থেকেই শুরু হয়েছে ১৫ থেকে ১৮ বছর বয়সিদের টিকাকরণ। শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য টুইট করে জানান, এক সপ্তাহের আগেই দেশজুড়ে ২ কোটিরও বেশি ১৫-১৮ বয়সী পড়ুয়ারা টিকা পেয়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী টুইটে লিখেছেন, ‘১৫ থেকে ১৮ বয়সী ২ কোটিরও বেশি তরুণ প্রজন্ম টিকার প্রথম ডোজ পেয়েছে, তাও টিকাকরণ অভিযান শুরুর এক সপ্তাহের মধ্যেই’।

করোনা যুদ্ধে ছোটদের টিকাকরণে জোর দিয়েছে সরকার। ৩ জানুয়ারি থেকেই শুরু হয়েছে টিকা দেওয়ার প্রক্রিয়া। ১৫-১৮ বছর বয়সীদের ভ্যাকসিনেশনের জন্য বিভিন্ন স্কুল এবং নানা শিক্ষা প্রতিষ্ঠানকে টিকাকরণ কেন্দ্র হিসেবে গড়ে তোলা হয়েছে৷ কো-উইন অ্যাপে রেজিস্ট্রেশন করিয়ে বিভিন্ন কেন্দ্র থেকে করোনা টিকা পাচ্ছেন দেশের কমবয়সিরা। টিকা নেওয়ার ক্ষেত্রে কিশোর-কিশোরীদের আধার কার্ড বা স্কুল আইডি কার্ড নিয়ে যাওয়া বাধ্যতামূলক করা হয়েছে। রাজ্যের স্কুলগুলিতেও একই নিয়মে শুরু হয়েছে টিকাকরণ প্রক্রিয়া।

ভ্যাকসিনেশন, কড়া বিধিনিষেধ, নাইট কার্ফু সত্ত্বেও দেশজুড়ে বেড়েই চলেছে সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৪১ হাজারেরও বেশি। শুক্রবারের পর শনিবার  ২১.৩ শতাংশ বাড়ল সংক্রমণ। উদ্বেগ বাড়ছে ওমিক্রন নিয়েও। ইতিমধ্যেই দেশের ২৭টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে করোনার এই উচ্চসংক্রামক ভ্যারিয়েন্টে আক্রান্তের হদিশ মিলেছে। 

RELATED ARTICLES

Most Popular