skip to content
Sunday, June 16, 2024

skip to content
HomeকলকাতাWeather Updates: শুক্রবার বিকেলের পর থেকে ভারী বর্ষণের পূর্বাভাস দক্ষিণবঙ্গে

Weather Updates: শুক্রবার বিকেলের পর থেকে ভারী বর্ষণের পূর্বাভাস দক্ষিণবঙ্গে

Follow Us :

কলকাতা: আগামিকাল অর্থাৎ শুক্রবার বিকেলের পর থেকে ভারী বর্ষণের(Heavy Rain) সম্ভাবনা দক্ষিণবঙ্গে। নিম্নচাপের কারণে ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। এই নিম্নচাপের প্রভাবে শুক্র ও শনিবার উপকূল ও ওডিশা সংলগ্ন জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর (Weather)। জানা গিয়েছে, শুক্রবার বিকেলের পর থেকেই ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হচ্ছে বলেই হাওয়া অফিস সূত্রে খবর। 

এদিন কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকবে। আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে শহরে। শনিবার বৃষ্টির পরিমাণন বাড়বে।পাশাপাশি উত্তরবঙ্গের জেলা দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি এই পাঁচ জেলায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। শনিবার থেকে বৃষ্টির পরিমাণ আরও বাড়বে বলে সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর।

আরও পড়ুন: Mamata Banerjee: আজ নেতাজি ইনডোরে মমতা, তৃণমূলের মহাসমাবেশে অভিষেকও

অন্যদিকে, দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা। শুক্র ও শনিবার বৃষ্টির পরিমান বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। উপকূলের জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। এই ঘূর্ণাবর্ত শুক্রবারের মধ্যে নিম্নচাপে পরিণত হওয়ার সম্ভাবনা রয়েছে। শুক্রবার নিম্নচাপে পরিণত হলে এটি ক্রমশ ওডিশাতে প্রবেশ করবে। এর প্রভাবে শুক্র ও শনিবার ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে দক্ষিণবঙ্গের উপকূলের জেলা জেলাগুলিতে। দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে ঝাড়গ্রাম জেলায়। হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা কলকাতা, হাওড়া, বাঁকুড়া, পুরুলিয়া ও পশ্চিম বর্ধমান জেলার বিভিন্ন অংশে।

RELATED ARTICLES

Most Popular