skip to content
Saturday, June 29, 2024

skip to content
HomeখেলাFIFA WC: উরুগুয়ে-কোরিয়া ম্যাচে বিশ্বকাপে বড় রেকর্ড!

FIFA WC: উরুগুয়ে-কোরিয়া ম্যাচে বিশ্বকাপে বড় রেকর্ড!

Follow Us :

কাতার বিশ্বকাপে (Qatar World Cup 2022) ৩২টি দেশই একটা করে ম্যাচ খেলে ফেলল। স্পেন, ইংল্যান্ড-ইউরোপের দুই সুপার পাওয়ার দেশ তাদের প্রথম ম্যাচে বড় ব্যবধানে জিতেছে। আবার আর্জেন্টিনা, জার্মানি-র মত ফেভারিট দেশ প্রথম ম্যাচে এশিয়ার দেশদের কাছে হারল। এরই মাঝে আবার গতকাল, বৃহস্পতিবার কাতার বিশ্বকাপে হয়ে গেল এক বোরিং রেকর্ড! দোহার এডুকেশন সিটি সেন্টারে উরুগুয়ে-দক্ষিণ কোরিয়া গোল শূন্য ম্যাচে দুই দলের একটা শটও গোলের টার্গেটে থাকল না। এই শতাব্দীতে বিশ্বকাপের ফুটবলে এই প্রথম ঘটল এই  ঘটনা। 

একেবারেই বোরিং হয় এই ম্যাচ। লুইস সুয়ারেজের মত তারকা স্ট্রাইকার থাকার পরেও উরুগুয়ে-দক্ষিণ কোরিয়া ম্যাচে কেউ গোলমুখে শট টার্গেটে রাখতে পারলেন না। যদিও গোলমুখে উরুগুয়ে ১০টি ও দক্ষিণ কোরিয়া ৭টি শট নিয়েছিল। এই ম্যাচ নিয়ে সোশ্যাল মিডিয়ায় জোর ট্রোল শুরু হয়েছে। বিশ্বকাপের ইতিহাসে অন্যতম বোরিং ম্যাচ বলা হচ্ছে এটিকে।

এদিকে, রাশিয়া বিশ্বকাপে গ্রুপ লিগে মাত্র একটা ম্যাচ গোলশূন্য অবস্থায় শেষ হয়েছিল। সেখানে এখনই কাতার বিশ্বকাপে তিনটি ম্যাচ গোলশূন্য হয়। ডেনমার্ক-তিউনিসিয়া, পোল্যান্ড-মেক্সিকো খেলার ফল হয় ০-০। এখনও পর্যন্ত চলতি বিশ্বকাপে সবচেয়ে বড় জয় পেয়েছে স্পেন। কোস্টারিকাকে ৭-০ গোলে হারিয়েছে স্পেন। এশিয়ার দুটি দেশ বড় অঘটন ঘটিয়ে জয় পেয়েছে-সৌদি আরব ও জাপান। ড্র করেছে দক্ষিণ কোরিয়া। হেরেছে কাতার ও ইরান। আফ্রিকার কোনও দেশ এখনও জয় পাইনি।

RELATED ARTICLES

Most Popular