skip to content
Saturday, June 29, 2024

skip to content
HomeদেশDelhi Airport: আগুন নিভলেও এক ঘণ্টা বিমানে আটকে ছিলেন ১৭৭ জন যাত্রী! 

Delhi Airport: আগুন নিভলেও এক ঘণ্টা বিমানে আটকে ছিলেন ১৭৭ জন যাত্রী! 

Follow Us :

গন্তব্য ছিল বেঙ্গালুরু, কিন্তু বেসরকারি উড়ান সংস্থা ইন্ডিগোর বিমানের টেক অফ বাতিল হল দিল্লি বিমানবন্দরেই। কারণ টেক অফ করার সময় আগুন লেগে যায় বিমানটিতে। ফ্লাইট নং ৬ই-২১৩১-এর এ৩২০ এয়ারক্রাফটি তখন আকাশে ওড়ার জন্য রানওয়েতে ফুল স্পিড নিয়ে ফেলেছে। আচমকাই একটি ইঞ্জিনে আগুন ধরে যায়। বিমানের যাত্রীরা ভয় পেয়ে যান। তবে ১৭৭ জন যাত্রীর কেউই চোট-আঘাত পাননি। অক্ষত আছেন পাইলট সহ সাত ক্রু সদস্যও। 
এই ঘটনা ঘটেছিল শুক্রবার রাত ৯.৪৫ নাগাদ। আগুন লাগতেই উড়ান বাতিল করে দেওয়া হয়। তবে সঙ্গে সঙ্গে এয়ারক্রাফট থেকে বেরতে পারেননি যাত্রীরা। তাঁরা রাত ১১টা নাগাদ বিমান থেকে নামেন। গভীর রাতের দিকে অন্য একটি বিমানে বেঙ্গালুরু পাঠিয়ে দেওয়া হয় তাঁদের। অসামরিক উড়ান নিয়ন্ত্রকের ডিরেক্টর জেনারেলের (ডিজিসিএ) তরফে জানানো হয়েছে, ইঞ্জিনের আগুন নেভাতে বিমানের অগ্নি নির্বাপক যন্ত্র ব্যবহার করেন পাইলট। এ ব্যাপারে পুঙ্খানুপুঙ্খ তদন্ত হবে বলেও জানিয়েছে ডিজিসিএ।

আরও পড়ুন: কাশীপুরে আগ্নেয়াস্ত্র বিক্রি করতে এসে ধৃত এক ব্যক্তি 

প্রিয়াঙ্কা কুমার নামে উড়ানের এক যাত্রী ঘটনার একটি ভিডিও তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন যা ভাইরাল হয়েছে। প্রিয়াঙ্কা বলেন, আর পাঁচ থেকে সাত সেকেন্ডের মধ্যেই প্লেন টেক অফ করত। হঠাৎ আমি দেখলাম ডানা ঠেকে আগুনের ফুলকি ছুটছে। তা থেকেই বড়সড় আগুন লেগে গেল। প্লেন থামিয়ে দেওয়া হয় সঙ্গে সঙ্গেই। পাইলট আমাদের জানান, ইঞ্জিনে কিছু ত্রুটি দেখা দিয়েছে। ওই মহিলা এও জানান, বিপদ ঘটলেও বিমানের ক্রু সদস্যেরা তা সামাল দিয়েছেন। যাত্রীদের নিরাপত্তার দিকটাও নিশ্চিত করেছেন তাঁরা।     

RELATED ARTICLES

Most Popular