skip to content
Sunday, June 16, 2024

skip to content
Homeআন্তর্জাতিকKabul Blast: কাবুলে রুশ দূতাবাসে আত্মঘাতী হামলায় হত ২০

Kabul Blast: কাবুলে রুশ দূতাবাসে আত্মঘাতী হামলায় হত ২০

Follow Us :

কলকাতা টিভি ওয়েব ডেস্ক: কাবুলে ফের ভয়াবহ আত্মঘাতী হামলা। দারুল আমন রোডে রুশ দূতাবাসের বাইরে এই বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে ২ রুশ দূতাবাস কর্মীসহ ২০ জনের মৃত্যু হয়েছে। জখমের সংখ্যাও বহু। স্থানীয় সংবাদমাধ্যমকে উদ্ধৃত করে রাশিয়ার সংবাদমাধ্যম এই খবর জানিয়েছে। স্থানীয় পুলিশ সূত্রে জানা গিয়েছে, সোমবার সকালে যখন রুশ ভিসা দফতরে অনেকে এসেছিলেন তখন এই আত্মঘাতী হামলা হয়। ভিসা কেন্দ্রের বাইরে প্রচুর মানুষ লাইনে দাঁড়িয়েছিলেন। সেই সময় এক ব্যক্তিকে দূতাবাসের বাইরে গেটের দিকে এগিয়ে আসতে দেখা যায়। তার মতলব বুঝে দূতাবাসের পাহারাদার তালিবান রক্ষীরা গুলি চালায়। তখনই শরীরে বাঁধা বিস্ফোরক ফাটিয়ে দেয় ওই জঙ্গি।

স্থানীয় জেলা পুলিশ প্রধান মৌলবি সাবির জানান, মোট কতজন বিস্ফোরণে মারা গিয়েছেন, তা এখনও বোঝা যাচ্ছে না। তিনি জানান, ওই সময় বহু আফগান নাগরিক ভিসা সংক্রান্ত কাগজপত্রের জন্য দূতাবাসের বাইরে অপেক্ষা করছিলেন। কেউ কেউ আবার রুশ দূতাবাসের কর্মীদের সঙ্গে কথাবার্তায়ও ব্যস্ত ছিলেন। আচমকাই তীব্র শব্দে বিস্ফোরণ হয়। বহু হতাহতের আশঙ্কা করছে স্থানীয় প্রশাসন। মুহূর্তের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়। অনেককে রক্তাক্ত অবস্থায় ছোটাছুটি করতে দেখা যায়। অনেকে রক্তাক্ত হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। 

প্রসঙ্গত, ২ দিন আগেই উত্তর-পূর্ব আফগানিস্তানে শুক্রবারের নমাজের সময় এক মসজিদে বিস্ফোরণ ঘটে। তাতে ২০ জনের মৃত্যু হয়েছিল। উল্লেখ্য, তালিবান ক্ষমতায় আসার পর আফগানিস্তানে দূতাবাস আছে এমন গুটিকয় দেশের মধ্যে রাশিয়াও রয়েছে। যদিও তারাও এখনও তালিবান সরকারকে স্বীকৃতি দেয়নি। কেবলমাত্র মৌখিক চুক্তিতে আফগানিস্তানে জ্বালানি ও অন্যান্য সামগ্রী সরবরাহ করে রাশিয়া।

RELATED ARTICLES

Most Popular