Placeholder canvas

Placeholder canvas
HomeকলকাতাTET Agitation: এক্সাইড মোড়ে টেটপ্রার্থীদের বিক্ষোভ, পুলিশের বিরুদ্ধে কামড়ে দেওয়ার অভিযোগ!   

TET Agitation: এক্সাইড মোড়ে টেটপ্রার্থীদের বিক্ষোভ, পুলিশের বিরুদ্ধে কামড়ে দেওয়ার অভিযোগ!   

Follow Us :

টেট (TET) পাশ করা চাকরিপ্রার্থীদের বিক্ষোভে উত্তাল (Agitation) হল এক্সাইড মোড় (Exide More) চত্বর। অবরোধ করা হল এলগিন রোডের (Elgin Road) মোড়। বিক্ষোভ ঘিরে চাকরিপ্রার্থীদের সঙ্গে রীতিমতো ধস্তাধস্তি বেঁধে যায় পুলিশের (Police)। কেউ কেউ প্রিজন ভ্যানের নীচে শুয়ে পড়েন। এলাকা কার্যত রণক্ষেত্র হয়ে ওঠে। যানজটে পড়ে দুর্ভোগ পোহাতে হয় নিত্যযাত্রীদের। 

বুধবার রবীন্দ্র সদন মেট্রো স্টেশনের (Rabindra Sadan) সামনে প্রতিবাদ করতে আসেন ২০১৪ সালে টেট পাশ করা চাকরিপ্রার্থীরা। পুলিশ তাদের সরাতে যায়। আর তাতেই রণক্ষেত্রের আকার নেয় গোটা এলাকা। খণ্ডযুদ্ধ বেঁধে যায়। প্রতীকী প্রতিবাদ হিসেবে অনেকেই পুলিশের প্রিজন ভ্যানের তলায় শুয়ে পড়েন। জোর করে টেনেহিঁচড়ে বের করা হয় তাঁদের। এর মধ্যে বিশাল বাহিনী নিয়ে ঘটনাস্থলে হাজির হন ডিসি সাউথ। তাতে হিতে বিপরীত হয়। পরিস্থিতি আরও ঘোরালো হয়ে ওঠে। ধস্তাধস্তি আরও বেড়ে যায়। আন্দোলনকারীদের কেউ কেউ অভিযোগ করেন, পুলিশ তাঁদের ঘুসি মেরেছে, গলা টিপে ধরেছে, কামড়ে দিয়েছে। যদিও এই অভিযোগ অস্বীকার করেছে পুলিশ।  

আরও পড়ুন: Grame Cholo: ‘গ্রামে চলো’ কর্মসূচিতে বিজেপি নেতা-কর্মীদের ঝাঁটা পেটা করার নিদান তৃণমূল নেত্রীর 

২০১৪ সালে টেট পরীক্ষায় পাশ করেছিলেন, কিন্তু এখনও চাকরি, নিয়োগপত্রের দেখা নেই। চাকরির দাবিতে তাই প্রায় রোজই পথে নামছেন প্রার্থীরা। কিছুদিন আগেই সেক্টর ফাইভে শিক্ষা দফতরের সামনে প্রতিবাদ করেছিলেন তাঁরা। দু’ দিন ধরে চলে সেই প্রতিবাদ। রাস্তায় শুয়ে পড়েন চাকরিপ্রার্থীরা। বিশাল পুলিশ বাহিনী এনে তাদের তোলা হয়। এদিন এক্সাইড মোড়েও পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠে। যানজট হয়ে যায় এলাকায়। গাড়ি চলাচল স্বাভাবিক হতে অনেক সময় লেগে যায়।    
  

RELATED ARTICLES

Most Popular