skip to content
Sunday, June 16, 2024

skip to content
HomeScrollঅমর্ত্য সেনের মেধা ভারতবর্ষের উন্নতিতে কোনও কাজে লাগেনি, দাবি অনুপমের

অমর্ত্য সেনের মেধা ভারতবর্ষের উন্নতিতে কোনও কাজে লাগেনি, দাবি অনুপমের

Follow Us :

বোলপুর: অমর্ত্য সেনের মেধা ভারতবর্ষের উন্নতির ক্ষেত্রে কোনও কাজে লাগেনি। উনি বিশ্বভারতীর প্রাক্তনী। আবেগের জায়গায় জমি ফিরিয়ে দেওয়া হোক বলে জানালেন বিজেপির বিশ্বভারতীর সর্বভারতীয় সম্পাদক অনুপম হাজরা। বৃহস্পতিবার বিশ্বভারতীর ভারপ্রাপ্ত উপাচার্য সঞ্জয় মল্লিকের সঙ্গে সৌজন্য সাক্ষাতেপর এমনই মন্তব্য করেন অনুপম।

পৌষমেলা ও বসন্ত উৎসব শান্তিনিকেতনের দুটি মূল বড় অনুষ্ঠান। বিশ্বভারতীর প্রাক্তন উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী তা বন্ধ করে দিয়ে গিয়েছেন। পৌষ মেলার আর ২০ দিন বাকি। শান্তিনিকেতন পৌষ মেলা ও বসন্ত উৎসব করতে হবে এই দাবি নিয়ে প্রায় ঘণ্টাখানেক বিশ্বভারতীর ভারপ্রাপ্ত উপাচার্যের সঙ্গে বৈঠক করেন বিজেপির কেন্দ্রীয় নেতা।

আরও পড়ুন: ডোমকল বিধায়কের বাড়িতে ঢুকল টাকা গোনার মেশিন

বুধবার অমিত শাহের বঙ্গ সফরে রাজ্য বিজেপির নেতাদের বিরুদ্ধে কার্যত বোমা ফাটিয়েছিলেন অনুপম। চোর মুক্ত বিজেপির ডাক দিয়ে বারবার গৃহযুদ্ধে বিতর্কে জড়িয়েছেন তিনি। এবার আরও একটি মাত্রা যোগ হল। নোবেল জয়ী অর্থনীতিবিদ অধ্যাপক অমর্ত্য সেনের ভারতবর্ষের ডেভেলপমেন্টের ক্ষেত্রে কোনও অবদান নেই। উনি ওনার মেধা থেকে যা ভালো কাজ করেছেন, সব বিদেশের। যেহেতু বিশ্বভারতীর প্রাক্তন। খুব স্বাভাবিকভাবেই একটা আবেগ থেকেই যায়। তাই ওনার জমি আইনি প্রক্রিয়া মেনে ফিরিয়ে দেওয়ার দাবি জানানো হয়েছে উপাচার্যকে বলে এমনটাই জানালেন অনুপম। তাঁর এই মন্তব্যের পর অমর্ত্য সেনের জমি বিভ্রাট প্রসঙ্গ নতুন করে চর্চা শুরু হয়েছে।

RELATED ARTICLES

Most Popular