skip to content
Monday, July 1, 2024

skip to content
HomeScrollবাংলার সংস্কৃতি বেচে দেওয়ার চক্রান্ত হচ্ছে, অভিযোগ মুখ্যমন্ত্রীর
Mamata Banerjee

বাংলার সংস্কৃতি বেচে দেওয়ার চক্রান্ত হচ্ছে, অভিযোগ মুখ্যমন্ত্রীর

বাংলায় কথা বলার মতো লোক থাকবে না, মন্তব্য মমতার

Follow Us :

কলকাতা: পুর বৈঠকে রণংদেহি মূর্তিতে ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সোমবার নবান্ন সভা গৃহে রাজ্যের নেতা-মন্ত্রী-পুলিশ ও পুর প্রশাকদের একাংশকে মমতা বলেন, কেন্দ্র বেচে দিচ্ছে বাংলাকে। আর আপনারা নয়ছয় করছেন বাংলার সম্পত্তি। বাংলার সংস্কৃতি বিক্রি করে দেওয়ার চক্রান্ত চলছে। সরকারি জমি দখল হয়ে যাচ্ছে। শহরে বেআইনি নির্মাণ দিনের পর দিন বেড়ে চলেছে। যেখানে সেখানে তৈরি হচ্ছে পার্কিং। গড়িয়াহাট ও হাতিবাগানে কী হচ্ছে। রাস্তার ফুটপাথ দখল করে এত দোকান তৈরি হয়ে গিয়েছে, যে সাধারণ মানুষের পক্ষে হাঁটাচলা করাও দুষ্কর হয়ে পড়েছে। অনেক হয়েছে, আর নয়। এসব আমি বরদাস্ত করব না। মানুষ যদি পরিষেবা না পায়, তাহলে আর পুরসভা রেখে কী লাভ। মুখ্যমন্ত্রী নবান্নে পুর প্রতিনিধি এবং পুলিশ অফিসার, আমলাদের ধমকালেন, তা কার্যত নজিরিবিহীন।

লোকসভা ভোটে এবার শহরাঞ্চলে তৃণমূলের ফল খারাপ হয়েছে বিজেপির তুলনায়। দুবছর পর রাজ্য বিধানসভার ভোট। লোকসভা ভোটে তৃণমূলের ভোট একই থাকলেও বিজেপির ভোট খানিকটা বেড়েছে। এদিন বৈঠকে গরু-কয়লা পাচার নিয়েও সরব হন মমতা। তিনি বলেন, গরু পাচার, কয়লা ও বালি পাচারে টাকা নেয় বিজেপি। পুলিশের মাধ্যেমে এই টাকা তুলছে বিজেপি। এতে বাংলার ভাবমূর্তি নষ্ট হচ্ছে।

আরও পড়ুন: বিরোধীদের অভিযোগ মমতার মুখেই, এবার আর কী বলবে বিজেপি?

তিনি বলেন, যখন তখন পুরসভায় ক্যাজুয়াল স্টাফ নেওয়া হচ্ছে। ফুটপাত দখল হয়ে যাচ্ছে, পুলিশের চোখে পড়ে না। সবাই কী চোখে ঠুলি গুজে থাকে। পুরসভাগুলি নিজেদের ইচ্ছেমতো লোক নিয়েছে। অনুমতি না নিয়ে ট্যাক্স বাড়িয়ে দিচ্ছে। কোনও পুরসভা কোনও কাজ করে না। বর্জ্য নিকাশী ব্যবস্থা বেহাল। দিনের পর দিন রাস্তায় পড়ে রয়েছে নোংরা আবর্জনা। পুলিশ দেখেও দেখে না। হাত গুটিয়ে বসে থাকে। কোথাও এমএলএ, কোথাও কাউন্সিলর টাকা খাচ্ছেন। টাকার বিনিময়ে বাংলার সংস্কৃতি বিক্রি হয়ে যাচ্ছে। এরপর তো শহরে বাংলায় কথা বলার মতো লোক থাকবে না। আপনারা রাম-শ্যাম-যদু-মধু যাই হোন না কেন আমি কাউকে ছেড়ে দেহ না।

অন্য খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular