skip to content

skip to content
HomeCurrent Newsঅবশেষে প্লে স্টোরে ‘ব্যাটল গ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া’

অবশেষে প্লে স্টোরে ‘ব্যাটল গ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া’

Follow Us :

গেম প্রেমীদের জন্য সুখবর । সব জল্পনা উড়িয়ে অবশেষে গুগল প্লে স্টোরে পাওয়া যাচ্ছে ব্যাটল গ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া গেমটি। যদিও এখনই সবাই গেমটি ডাউনলোড করতে পারবেন না ।  শুধুমাত্র যারা বেটা ভার্সনের জন্য লগ ইন করেছিলেন তারাই গেমটি ডাউনলোড করতে পারবেন। তবে যারা এখনও গেমটি ডাউনলোড করতে পারছেন না তাঁদের মন খারাপের কোনও কারণ নেই। অতিশীঘ্রই সকলেই ডাউনলোড করতে পারবেন গেমটি।এমনটাই জানিয়েছেন সংস্থা ক্রাফ্টন। তবে গেমটি খেলার জন্য বেশ কিছু শর্ত রয়েছে।

আরও পড়ুন মাধ্যমিক-উচ্চমাধ্যমিকের রেজাল্ট কবে, জানালেন মমতা

দেখে নিন কি কি শর্ত রয়েছে:

১। গেমটি খেলতে হলে আপনার স্মার্টফোনটি অবশ্যই অ্যান্ড্রয়েড ৫.১.১ অথবা তার পরবর্তী ভার্সনের হতে হবে।

২। অন্তত আপানার  ফোনের র‍্যাম ২ জিবি থাকা বাধ্যতামূলক। তার বেশি হলে ভালো।

৩। ১৮ বছর বয়স না হলে এই গেমটি খেলতে পারবেন না। খেলার জন্য অভিভাবকদের অনুমতি নিতে হবে। তার অন্যথা হলে কঠোর শাস্তি মিলতে পারে বলেই জানিয়েছে সংস্থা।

৪। গেমটি  খেলার জন্য আপনার স্মার্টফোনের ইন্টারনাল মেমরি কমপক্ষে ৬৪ জিবি থাকা প্রয়োজন। নাহলে গেমের বিভিন্ন ফাইল গুলি অ্যাকসেস করতে সমস্যা হবে।

আরও পড়ুন আলিয়ার ছ’কোটি

প্রসঙ্গত, ২০২০ সালের শেষের দিকে ভারতে ব্যান হয়ে যায় অতি জনপ্রিয় গেম পাবজি(PUBG)। যার ফলে তরুণ প্রজন্মের একাংশই গেমটি খেলতে পারেননি দীর্ঘ দিন। এরপর থেকেই গেমটি ফেরার অপেক্ষায় ছিলেন তাঁরা। অবশেষে ওই গেমেরই ভারতীয় সংস্করণ নিয়ে এল ভারতীয় এক সংস্থা ক্রাফ্টন। গেমটির নাম Battlegrounds Mobile India । মে মাসের শুরুতেই  গেমটির প্রি-রেজিস্ট্রেশনও শুরু হয়েছিল। সেই সময় বহু গেমপ্রেমীরাই প্রি-রেজিস্ট্রেশন করেছিলেন। এরই মধ্যে অনেকে গেমটির বিভিন্ন রকম ছবি শেয়ার করা শুরু  করেছেন তাঁদের সোশ্যাল হ্যান্ডেলে। ফলে গেমটি নিয়ে গেমারদের আগ্রহের মাত্রা ঠিক কতটা হতে পারে তা বেশ আঁচ করতে পারছেন অনেকেই।

আরও পড়ুন কৃষক বন্ধু প্রকল্পে ভাতা বৃদ্ধি মমতার

যদিও ভারতের মাটিতে আবারও পাবজি গেমটি এসেছে। ফলে অনেকেই আবার পাবজি(PUBG) খেলা শুরু করেছে। কিন্তু বর্তমানে পাবজির(PUBG) বাজারে ভারতের এই নতুন ব্যাটেল গ্রাউন্ড ইন্ডিয়া গেমটি ঠিক কতটা জনপ্রিয়তা পায় সেটাই দেখার ।

আরও পড়ুন ভুয়ো পরিচয়পত্র সমেত গ্রেফতার ২

 

RELATED ARTICLES

Most Popular