skip to content
Wednesday, June 19, 2024

skip to content
Homeপ্রযুক্তিWhatsApp: নতুন ফিচার আসছে হোয়াটসঅ্যাপে, গ্রুপ চ্যাটে দেখতে পাবেন ছবি

WhatsApp: নতুন ফিচার আসছে হোয়াটসঅ্যাপে, গ্রুপ চ্যাটে দেখতে পাবেন ছবি

Follow Us :

বর্তমান দুনিয়ায় হোয়াটসঅ্যাপ (WhatsApp) ছাড়া একপাও চলা মুশকিল। ব্যক্তিগত চ্যাট (Private Chat) হোক কিংবা গ্রুপ চ্যাট (Group Chat), সব ক্ষেত্রেই গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে মেটা (Meta) পরিচালিত এই ইনস্ট্যান্ট মেসেজিং সার্ভিস (Instant Messaging Service)। বিশেষ করে অফিসের কাজের জন্য। ব্যক্তিগত চ্যাটে আপনি যাঁর সঙ্গে কথা বলছেন, তাঁর প্রোফাইল পিকচার একেবারে উপরেই দেখতে পেয়ে যান। কিন্তু গ্রুপ চ্যাটের ক্ষেত্রে সেই সুবিধা নেই। গ্রুপ মানেই একাধিক পার্টিসিপেন্ট, আর শুধু নাম উঠে আসা। অফিসিয়াল গ্রুপে আমরা আবার এমন গ্রুপেও থাকি, যেখানে আমরা অনেককেই চিনি না। কিন্তু কমন গ্রুপ, অতএব সব মেসেজেই সব মেম্বারদের কাছেই যায়। আবার এমনও দেখা যায়, একই নামের একাধিক ব্যক্তি রয়েছেন একই গ্রুপে। ফলে অনেক সময়তেই আমরা তাড়াহুড়োতে ভুলবশত রিপ্লাইও করে দিয়ে থাকি, পরে দেখা গেল সেই মেসেজটি হয়ত অন্য কারও উদ্দেশে ছিল বা যে ব্যক্তি ভেবে আপনি মেসেজটি পড়েছিলেন, তিনি সেই ব্যক্তি নন। তবে এবার সেই সমস্যার সমাধান নিয়ে আসতে চলেছে হোয়াটসঅ্যাপ। 

হোয়াটসঅ্যাপ গ্রুপ চ্যাটের নতুন একটি ফিচার (Feature) নিয়ে কাজ করছে মেটা পরিচালিত এই মেসেজিং প্ল্যাটফর্মের ডেভেলপাররা। নতুন এই ফিচার আপডেট (Feature Update) এলে গ্রুপ চ্যাটে মেসেজের সঙ্গে ফুটে উঠবে সেন্ডারের ছবিও। ফলে আপনি সহজেই বুঝতে পারবেন, কে মেসেজ করছেন। এই ফিচার্স আপাতত আইওস ইউজারদের (iOS User) জন্যই আনতে চলেছে হোয়াটসঅ্যাপ। কিছু নির্দিষ্ট বিটা টেস্টারদের (Beta Testers) এই আপডেট পাঠিয়েছে হোয়াটসঅ্যাপ। আগামী দিনে এই আপডেট আরও অনেক বিটা ইউজারদের (Beta Users) উদ্দেশে উপলব্ধ করা হবে। তারপর আসতে আসতে অন্যান্য আইফোন ইউজারদের (iPhone Users) জন্য স্টেবল আপডেট ভার্সন (Stable Update Version) পাঠাবে হোয়াটসঅ্যাপ।

আরও পড়ুন: Government Panel for Social Media Content: সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে লাগাম কেন্দ্রের, তথ্য প্রযুক্তি আইনে সংশোধন

আরও একটি নতুন ফিচার নিয়ে কাজ করছে মেটা অধীনস্থ এই ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম (Instant Messaging Platforem)। এই নতুন ফিচারের নাম দেওয়া হয়েছে মেসেজ উইথ ইওরসেল্ফ। আমরা অনেক ক্ষেত্রেই নিজেকে মেসেজ করে থাকি, কোনও কিছু বিষয় মনে রাখার জন্য কিংবা কোনও তথ্য পরে কাজে লাগানোর জন্য। নিজেকে মেসেজ করার সুবিধা না থাকায় আমরা নিজের দ্বিতীয় কোনও নাম্বারে খোলা প্রোফাইলে মেসেজে করে থাকি। কিন্তু, যাঁদের কোনও দ্বিতীয় ফোন নম্বর নেই, তাঁদের সমস্যায় পড়তে হয়। কিন্তু, নতুন এই ফিচার এলে হোয়াটসঅ্যাপে আপনি নিজেকে নিজেই মেসেজ করে সেই গুরুত্বপূর্ণ তথ্য একই ফোনের হোয়াটসঅ্যাপে তুলে রাখতে পারবেন। ঝক্কি থাকবে না, ভুলবশত অন্য কাউকে মেসেজ পাঠিয়ে ফেলার।

RELATED ARTICLES

Most Popular

Video thumbnail
Sukanta Majumdar | বিশ্বভারতী ভালো ভাবে চলছে না, বিস্ফোরক সুকান্ত মজুমদার
00:00
Video thumbnail
Fourth Pillar | ২৫-২৬ জুন ভারতবর্ষ কি আর এক নতুন ইতিহাসের সামনে দাঁড়াবে?
10:46
Video thumbnail
Politics | পলিটিক্স (18 June, 2024)
14:34
Video thumbnail
বাংলা বলছে | কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনার দায় কার? মেমো-লগবুক বাজেয়াপ্ত, জিজ্ঞাসাবাদ শুরু
34:43
Video thumbnail
Beyond Politics | মোদির NEET কলঙ্ক
09:39
Video thumbnail
সেরা ১০ | তৃণমূলের দুই গোষ্ঠীর সংঘর্ষে উত্তপ্ত বীরভূমের বিষ্ণুখণ্ডা, বোমাবাজিতে উভয়পক্ষের ১২ জন আহত
20:07
Video thumbnail
নারদ নারদ (18.06.2024) | উপভোটে প্রার্থী ঘোষণার পরেই বিজেপিতে ক্ষোভ, প্রার্থী বদলের দাবিতে বিক্ষোভ
17:18
Video thumbnail
Sandeshkhali | ফের সন্দেশখালিতে বিজেপির কেন্দ্রীয় দল
04:36
Video thumbnail
District Top News | দেখে নিন আজকের জেলার গুরুত্বপূর্ণ খবরগুলি
22:18
Video thumbnail
Rahul Gandhi | Priyanka Gandhi | ভাই-বোন রাহুল-প্রিয়াঙ্কা লোকসভায় থাকলে, বিজেপি সামলাতে পারবে তো?
00:00