Placeholder canvas

Placeholder canvas
HomeকলকাতাCoromandel Express | Runs | ভয়াবহ স্মৃতিকে সঙ্গী করেই বুধবার থেকে ফের...

Coromandel Express | Runs | ভয়াবহ স্মৃতিকে সঙ্গী করেই বুধবার থেকে ফের লাইনে ছুটবে করমণ্ডল এক্সপ্রেস

Follow Us :

কলকাতা: অভিশপ্ত দিনের কথা কেউ ভুলতে পারবেনা। ভয়াবহ স্মৃতিকে সঙ্গী করেই বুধবার থেকে শালিমার থেকে চেন্নাইয়ের (Shalimar To Chennai Trains) উদ্দেশে ছুটবে করমণ্ডল এক্সপ্রেস। মঙ্গলবার দক্ষিণ-পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক আদিত্য চৌধরি এ কথা জানিয়েছেন। বুধবার বিকেল সওয়া ৩টে নাগাদ আবারও শালিমার থেকে চেন্নাইয়ের উদ্দেশে রওনা দেবে করমণ্ডল এক্সপ্রেস।

দেশবাসীর মনে এখন টাটকা শুক্রবারের দুর্ঘটনা। কিন্তু ওই যে বলে, কারুর জনন্য কারুর কোনও কিছুই থেমে থাকে না। দক্ষিণ-পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক জানিয়েছেন, আগের পথেই চলবে করমণ্ডল এক্সপ্রেস (Coromandel Express)। অর্থাৎ, বুধবার বিকেল ৩টে ২০ মিনিটে শালিমার থেকে চেন্নাইয়ের উদ্দেশে রওনা দেবে ট্রেনটি। বাহানগা বাজার স্টেশনের উপর দিয়েও যাবে। গত শুক্রবার এই বাহানগা স্টেশনের কাছেই দুর্ঘটনার কবলে পড়ে আপ করমণ্ডল এক্সপ্রেস। দুর্ঘটনার পর লাইন ও বৈদ্যুতিক তার ছিঁড়ে গিয়েছিল। রেলের তরফে যুদ্ধকালীন তৎপরতায় সারানো হয়েছে লাইনের যাবতীয় কাজ। তার পর সেই লাইন দিয়ে মালগাড়ি চালিয়েছে রেল। রবিবার রাত ১০টা ৪০ মিনিটে ডাউন লাইনে সেই মালগাড়ি চলে। সোমবার সকালে ওই লাইন দুয়ে ছুটেছে বন্দে ভারত।

আরও পড়ুন: MP election 2023 | কর্নাটকের মতো মধ্যপ্রদেশেও ভেঙে পড়বে বিজেপির তাসের ঘর, দাবি কংগ্রেসের 

গত শুক্রবার অন্যান্য দিনের মতোই শালিমার থেকে চেন্নাইয়ের উদ্দেশ্য রওনা দেয় করমণ্ডল এক্সপ্রেস। তাল কাটে সন্ধ্যার দিকে বাহানগা স্টেশনের কাছে মালগাড়ি ও হামসাফার এক্সপ্রেসের সঙ্গে সংঘর্ষ হয়। মালগাড়ির ছাদের উপরে উঠে যায় করমণ্ডল এক্সপ্রেসের(Coromandel Express Accident) ইঞ্জিন সহ বেশ কয়েকটি কামরা। করমণ্ডলের তিনটি বাদে বেশির ভাগ বগি লাইনচ্যুত হয়ে যায়। দুমড়ে মুচড়ে যায় কয়েকটা কামরা। দুর্ঘটনায় এখনও পর্যন্ত মৃতের সংখ্যা ২৭৫। আহতের সংখ্যা ছাড়িয়েছে ১০০০ এও ও বেশি। কার গাফিলতি ঘটল এত বড় রেল দুর্ঘটনা, দুর্ঘটনা  নাকি এর পিছনে রয়েছে কোনও নাশকতা বা অর্ন্তঘাত। করমণ্ডল বিপর্যয়ের কারণ হিসাবে একাধিক তত্ত্ব উঠে আসছে। এই কারণ খুঁজতেই মঙ্গলবার সিবিআইয়ের ১০ জনের একটি দল পৌঁছয় ঘটনাস্থলে। 

RELATED ARTICLES

Most Popular