skip to content
Monday, July 1, 2024

skip to content
HomeScrollকোপায় অঘটন, ব্রাজিলকে আটকে দিল কোস্টা রিকা
Copa America

কোপায় অঘটন, ব্রাজিলকে আটকে দিল কোস্টা রিকা

পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা গোলই করতে পারল না

Follow Us :

লস অ্যাঞ্জেলেস: কোপা আমেরিকায় (Copa America) প্রথম অঘটন, তারকা সমৃদ্ধ ব্রাজিলকে (Brazil) আটকে দিল দুর্বল কোস্টা রিকা (Costa Rica)। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা গোলই করতে পারল না। অন্য ম্যাচে প্যারাগুয়ের (Paraguay) বিরুদ্ধে ২-১ জিতল কলম্বিয়া (Columbia)।

খেলার শুরু থেকেই বলের দখল নিয়ে নেয় ব্রাজিল। কিন্তু প্রথম ২০ মিনিটে একবারও গোলমুখ খুলতে পারেনি তারা। সেট পিস থেকে গোল করে ফেলেছিলেন রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার এদের মিলিতাও, কিন্তু ভিএআর প্রযুক্তির সাহায্য নিয়ে অফসাইডের জন্য সে বাতিল করে দেন রেফারি।

আরও পড়ুন: বাংলাদেশকে হারিয়ে সেমিফাইনালে আফগানিস্তান, বিদায় অস্ট্রেলিয়ার

 

প্রথমার্ধ গোলশূন্য থাকায় দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণ করতে থাকেন ভিনিসিয়াস জুনিয়ররা (Vinicius Jr)। সুযোগ তৈরি হয়েছিল বেশ কিছু, কিন্তু কোস্টা রিকার ডিফেন্ডাররা প্রাণপণ লড়ে সাম্বা বাহিনীকে আটকে দেন। তাঁদের সাহসী পারফরম্যান্সেই আজ ব্রাজিলের বিরুদ্ধে ড্র করার কীর্তি স্থাপন করল ছোট্ট দ্বীপরাষ্ট্রটি।

ডি গ্রুপের অন্য ম্যাচে মুখোমুখি হয়েছিল কলম্বিয়া এবং প্যারাগুয়ে। ৩২ এবং ৪২ মিনিটে গোল করেন যথাক্রমে দানিয়েল মুনোজ এবং জেফারসন লেরমা। দুটি গোলের ক্ষেত্রেই পাস বাড়ান জেমস। প্যারাগুয়ের হয়ে ৬৯ মিনিটে ব্যবধান কমান হুলিও এনসিসকো।

দেখুন অন্য খবর:

RELATED ARTICLES

Most Popular