skip to content
Monday, July 1, 2024

skip to content
HomeScrollস্কুলের মিড ডে মিলে মিলল আস্ত কাঁকড়া বিছে
Mid Day Meal

স্কুলের মিড ডে মিলে মিলল আস্ত কাঁকড়া বিছে

খাবারে বিছে, ফেলে দিয়ে বাকি খাবার খাওয়ার পরামর্শ শিক্ষকের!

Follow Us :

বাঁকুড়া: টিকটিকির পর এবার স্কুলের মিড ডে মিলে (Mid Day Meal) মিলল আস্ত কাঁকড়া বিছে (Insect In Mid Day Meal)। কাঁকড়া বিছে সহ মিড ডে মিলের খাবার পড়ুয়াদের পরিবেশনও করা হয়। মিড ডে মিল খেতে গিয়ে খাবারের মধ্যে কাঁকড়া বিছেটি চোখে পড়ে পড়ুয়াদের। আর সেই কাঁকড়া বিছে ফেলে বাকি খাবার খাওয়ার পরামর্শ দিলেন শিক্ষকের! ঘটনা বাঁকুড়ার (Bankura) লছমনপুর পরমহংস যোগানন্দ বিদ্যাপীঠে। বিষয়টি জানাজানি হতেই এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। স্থানীয় বাসিন্দারা দ্রুত ঘটনাস্থলে চলে আসেন। স্থানীয় ব্লক প্রশাসনকেও গোটা বিষয়টি জানানো হয়। স্কুলের দায় এড়ানোয় বিষয়টি জানানো হয় স্থানীয় ব্লক প্রশাসনকে। বিক্ষোভ দেখানো হয় স্থানীয় গ্রাম পঞ্চায়েতেও।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, অন্যান্য দিনের মতোই আজ বাঁকুড়ার লছমনপুর পরমহংস যোগানন্দ বিদ্যাপীঠে মিড ডে মিল রান্না হয়। নির্দিষ্ট সময়ে রান্না করা খাবার পরিবেশনও করা হয় পড়ুয়াদের। খাবার খেতে গিয়ে এক পড়ুয়া দেখে খাবারের থালায় পড়ে রয়েছে আস্ত কাঁকড়া বিছে। বিষয়টি স্কুল কর্তৃপক্ষের নজরে আনলে শিক্ষকরা ওই পড়ুয়াকে বিষয়টি চেপে যেতে বলেন বলে অভিযোগ। কিন্তু স্কুল ছুটি হতেই বিষয়টি জানতে পারেন অভিভাবকরা। এরপরই এলাকার মানুষের ক্ষোভ আছড়ে পড়ে স্কুল ও স্থানীয় লছমনপুর গ্রাম পঞ্চায়েতে।

আরও পড়ুন:বজবজে সোনার দোকানে আগ্নেয়াস্ত্র দেখিয়ে ডাকাতি, ঘটনাস্থলে পুলিশ

অভিভাবক ও স্থানীয়দের তরফে স্কুলের বিরুদ্ধে দায়িত্ব জ্ঞানহীনতার অভিযোগ তুলে অভিযোগ জানানো হয় স্থানীয় গঙ্গাজলঘাটি ব্লক প্রশাসনকেও। পড়ুয়া ও অভিভাবকদের দাবি নোংরা পরিবেশে মিড ডে মিল রান্না করার ফলেই এমন ঘটনা ঘটেছে। অভিভাবকদের অভিযোগ বিষয়টি সামনে আনার পরও পদক্ষেপ করেনি স্কুল কর্তৃপক্ষ। অভিভাবকদের প্রশ্ন ওই খাবার খেয়ে কেউ অসুস্থ হয়ে পড়লে তার দায় কে নিত? বিষয়টি নিয়ে স্কুল কর্তৃপক্ষের বক্তব্য মেলেনি। স্থানীয় গ্রাম পঞ্চায়েত প্রধান বিষয়টিকে স্কুল কর্তৃপক্ষের এক্তিয়ারভূক্ত বলে দায় এড়িয়েছে।

অন্য খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular