skip to content

skip to content
HomeখেলাFIFA World Cup: নকআউট পর্বের প্রথম ম্যাচে অঘটন ঘটাতে মরিয়া ইউএসএ

FIFA World Cup: নকআউট পর্বের প্রথম ম্যাচে অঘটন ঘটাতে মরিয়া ইউএসএ

Follow Us :

কাতারঃ আজ, শনিবার থেকে শুরু হতে চলেছে বিশ্বকাপের প্রি-কোয়ার্টার ফাইনালের ম্যাচ। নক আউট পর্বের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের(Netharlands) মুখোমুখি ইউএসএ(USA)। দু’টি দলই জয় ছাড়া কিছুই ভাবছে না। পরিসংখ্যানের নিরিখে, এগিয়ে রয়েছে নেদারল্যান্ডস(Netharlands)। সাম্প্রতিক সময়ে ৫ বারের সাক্ষাতে ৪ বার জিতেছে নেদারল্যান্ডস(Netharlands) এবং একবার জিতেছে ইউএসএ(USA)।

গ্রুপ পর্বে ৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে শেষ করেছে নেদারল্যান্ডস(Netharlands)। যদিও তাঁদের চেনা ছন্দে এখনও দেখা যায়নি। কোচ লুই ফ্যান গাল ফুটবলারদের পাসিং ফুটবল এবং ক্ষিপ্রতার উপর জোর দিচ্ছেন। চলতি বিশ্বকাপে ভালো কিছু করে কোচ হিসেবে বিদায় নিতে চান লুই ফ্যান গাল।

আরও পড়ুনঃ Mohammad Shami: আসন্ন ওয়ান ডে সিরিজ থেকে ছিটকে গেলেন মহম্মদ শামি

ইউএসএ কোচ গ্রেগ বারহাল্টারও আশাবাদী নিজের দল নিয়ে। তিনি বলেন, ‘নেদারল্যান্ডসকে সমীহ করলেও এই মুহূর্তে জয় ছাড়া কিছুই ভাবছি না। লড়াই ছাড়া এক ইঞ্চিও জমি ছাড়া হবে না। আমরা বেশীদূর ভাবতে চাই না। ম্যাচ প্রতি ভিন্ন গেমপ্ল্যান নিয়ে নামতে চাই এবং প্রতিপক্ষকে পরাস্ত করতে চাই। শনিবার হেরে কিছুতেই বাড়ি ফিরতে চাই না।’

উল্লেখ্য, ১৯৯৬-২০০০ সাল পর্যন্ত ডাচ লীগ ফুটবলের সঙ্গে যুক্ত ছিলেন মার্কিন কোচ। তাঁদের খেলার ধরণ সম্পর্কে ভালোভাবে অবগত তিনি।

গ্রুপ পর্বে ইউএসএ অপরাজেয় ছিল। ইংল্যান্ড এবং ওয়েলসের বিরুদ্ধে ড্র এবং ইরানের বিরুদ্ধে জয় লাভ করে ইউএসএ।

 চলতি বিশ্বকাপে ডাচদের হারিয়ে আরও একটা অঘটন ঘটাতে পারে কি না মার্কিন ফুটবলাররা এখন সেটাই দেখার।

 

RELATED ARTICLES

Most Popular