Placeholder canvas

Placeholder canvas
HomeকলকাতাJahidul Sarkar | বারাসাতে ১১০০ বেডের হাসপাতাল নিয়ে আসছে এম আর গ্রুপ...

Jahidul Sarkar | বারাসাতে ১১০০ বেডের হাসপাতাল নিয়ে আসছে এম আর গ্রুপ অফ কলেজেস এন্ড হসপিটালস

Follow Us :

কলকাতা: বারাসাতে (Barasat) ১১০০ বেডের হাসপাতাল আনতে চলেছে এম আর গ্রুপ অফ কলেজেস এন্ড হসপিটালস (MR Group of Colleges and Hospitals)। শুক্রবার সংস্থার ১০ বছর পূর্তি উপলক্ষে এমনটাই জানালেন এমআর চ্যারিটেবল ট্রাস্টের অধিকর্তা ডক্টর জাহিদুল সরকার।

দশ বছর আগে বি.এড শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে যাত্রা শুরু করে এম আর চ্যারিটেবল ট্রাস্ট। ধীরে ধীরে ডি এল এড কলেজ, হাসপাতাল এবং কর্মসংস্থানমুখী শিক্ষা কেন্দ্রের প্রসার ঘটতে থাকে। এখন এই সংস্থার কর্মী ৭০০০ এর কাছাকাছি। ডক্টর জাহিদুল সরকার, যিনি এই সংস্থার প্রতিষ্ঠাতা অধিকর্তা, তার জীবনের লড়াই শুরু একেবারেই রাস্তার ধারে ঝুপড়ির ঘর থেকে । তাই তিনি চান এমন শিক্ষা ও স্বাস্থ্য ব্যবস্থা গড়ে তুলতে যেখানে সাধারণ মানুষ তার প্রয়োজন মেটাতে পারবেন স্বল্প খরচে।

আরও পড়ুন: Stadium Bulletin | আইপিএল দ্বিতীয় কোয়ালিফায়ারে ফেবারিট কোন দল? ১৯৯৯ বিশ্বকাপে সৌরভের অবিশ্বাস্য ১৮৩-র অজানা গল্প

ব্লাড সুগার পরীক্ষার ক্ষেত্রে মাত্র ২ টাকা নেয় এই সংস্থা। অনেক গরিব মেধাবী ছাত্রকে প্রায় বিনা খরচে শিক্ষা দান করে । সংস্থার অধিকর্তা জাহিদুল সরকারের ঘোষণা, কিছুদিনের মধ্যেই তারা চালু করতে চলেছেন এম আর প্রফেশনাল ইউনিভার্সিটি এবং এম আর ইনস্টিটিউট অফ মেডিকেল সায়েন্সেস ‌।

RELATED ARTICLES

Most Popular