Placeholder canvas

Placeholder canvas
HomeখেলাChampions League: মেসি-এমবাপেদের দু' গোল দিল বায়ার্ন, চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় পিএসজির 

Champions League: মেসি-এমবাপেদের দু’ গোল দিল বায়ার্ন, চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় পিএসজির 

Follow Us :

মিউনিখ: পারলেন না লিওনেল মেসি (Lionel Messi), পারলেন না কিলিয়ান এমবাপেও (Kylian Mbappe)। চ্যাম্পিয়ন্স (UCL) লিগের শেষ ষোলোর দ্বিতীয় পর্বে পিএসজিকে (PSG) ২-০ হারাল বায়ার্ন মিউনিখ (Bayern Munich)। দুই পর্ব মিলিয়ে ৩-০ ফলে জিতে কোয়ার্টার ফাইনালে চলে গেল জার্মানির ক্লাব। বায়ার্নের দুই গোলদাতা এরিক ম্যাক্সিম চুপো-মোটিং এবং সার্জ গ্যানাব্রি। 

কাঁড়ি কাঁড়ি টাকা দিয়ে তৈরি প্যারিসের (Paris) ক্লাবটি এ বছরেও চ্যাম্পিয়ন্স লিগে ব্যর্থ হল। প্রত্যেক বছরেই এই ট্রফি জয়ের জন্য প্রতিজ্ঞাবদ্ধ হয় তারা। কিন্তু আজও ট্রফি জয়ের অভিজ্ঞতা হয়নি। অনেকটা ইংল্যান্ডের ম্যাঞ্চেস্টার সিটির (Man City) মতো। আরবের ধনকুবের ক্লাবের মালিকানা নেওয়ার পর ভোল পালটে গিয়েছে দলের। ঘরোয়া লিগ জেতাতেও খামতি নেই। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগ পাওয়া হয়নি। 

যে দলে মেসি এবং এমবাপের মতো ফুটবলার রয়েছে, তাকে নিয়ে শেষ ষোলোর বাধা টপকাতে না পারা চরম ব্যর্থতা। এর দায় নিয়ে কোচ ক্রিস্টোফ গলতিয়েঁ পদক্ষেপ করবেন কি না জানা নেই, তবে চাপ তাঁর উপর আসবেই। 

আরও পড়ুন: Border-Gavaskar Trophy: ম্যাচের আগে মাঠ প্রদক্ষিণ মোদি-আলবানিসের, প্রথম সেশনে লড়াই সমানে সমানে  

ম্যাচে মেসি তবু কিছুটা চেষ্টা করেছিলেন। কিন্তু একেবারে ব্যর্থ এমবাপে। তাঁকে নড়তেই দেননি বায়ার্ন ডিফেন্ডাররা। উলটো দিকে জার্মানির তরুণ প্রতিভা জামাল মুসিয়ালা (Jamal Musiala) ভালো খেললেন। গুরুত্বপূর্ণ ম্যাচে গোল করাটা অভ্যাসে পরিণত করে ফেলেছেন চুপো-মোটিং। 

এদিকে মিলানের (Milan) মাঠে গোলশূন্য ড্র করে টুর্নামেন্ট থেকে ছিটকে গেল টটেনহ্যাম হটস্পার (Tottenham Hotspur)। প্রথম পর্বে সান সিরোতে (San Siro) ১-০ জিতেছিল মিলান। আশা করা হয়েছিল ঘরের মাঠে হ্যারি কেন (Harry Kane), সন হিউং মিনরা মিলানকে চাপে ফেলবেন। কিন্তু গোটা ম্যাচে ঠিক দুটো গোলে শট নিয়েছে টটেনহ্যাম। শোনা গিয়েছিল, এই মরশুমের শেষেই কোচের পদ থেকে সরানো হবে আন্তনিও কন্তেকে। এখনই সেই পদক্ষেপ করা হলে অবাক হওয়ার কিছু নেই।

RELATED ARTICLES

Most Popular