skip to content
Sunday, June 16, 2024

skip to content
HomeখেলাEuro Qualifying | আজ রাতে ইতালি বনাম ইংল্যান্ড, নামছেন রোনাল্ডো, ভোরে মেসির...

Euro Qualifying | আজ রাতে ইতালি বনাম ইংল্যান্ড, নামছেন রোনাল্ডো, ভোরে মেসির খেলা 

Follow Us :

কলকাতা: ক্লাব ফুটবলে এক সপ্তাহের জন্য বিরতি। আগামী কয়েকটা দিন বিশ্ব ফুটবলের পরিচিত তারকারা জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নামবেন। বৃহস্পতিবার গভীর রাতে (কার্যত শুক্রবার) মাঠে নামবেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। শুক্রবার ভারতীয় সময় ভোর ৫টায় পানামার বিরুদ্ধে খেলবেন লিওনেল মেসি (Lionel Messi)। কাতার বিশ্বকাপে (Qatar World Cup) কোয়ার্টার ফাইনালে মরক্কোর (Morocco) কাছে বিদায় নেওয়ার পর কোচ বদল হয়েছে পর্তুগালের। ফার্নান্দো স্যান্টোসের জায়গায় এসেছেন রবার্তো মার্টিনেজ (Roberto Martinez)। তাঁর অধীনে প্রথমবার খেলবেন রোনাল্ডো। 

অন্যদিকে কাতারে অধরা মাধুরী স্পর্শ করেছেন লিও মেসি। সম্পূর্ণ করেছেন অবিশ্বাস্য ফুটবল কেরিয়ারের বৃত্ত। তারপরেও দেশের হয়ে খেলতে চান তিনি। আর্জেন্টিনায় (Argentina) এখন নায়কের সম্মান পাচ্ছেন তিনি। বুয়েনস আইরেসে (Buenos Aires) মেসিদের এই ম্যাচ নিয়ে তুমুল উন্মাদনার সৃষ্টি হয়েছে। টিকিট পেতে মরিয়া লক্ষ লক্ষ মানুষ। এমনকী প্রায় দেড় লক্ষ সাংবাদিক অ্যাক্রিডিটেশন পেতে চাইছেন। অথচ সে মাঠের ধারণ ক্ষমতা ৮৪ হাজারের বেশি নয়। প্রসঙ্গত, আর্জেন্টিনা ফ্রেন্ডলি ম্যাচ খেললেও লিখটেনস্টাইনের বিরুদ্ধে ২০২৪ সালের ইউরো কাপের (Euro Cup) যোগ্যতা অর্জনের জন্য খেলবে পর্তুগাল (Portugal)। প্রসঙ্গত, ইউরো কাপের যোগ্যতা অর্জন পর্বে লড়ছে মোট ৬০টি দেশ। ছটি করে দলকে বিভক্ত করা হয়েছে ১০টি গ্রুপে।      

আরও পড়ুন: Rohit Sharma | অধিনায়কত্ব কি রোহিতের জন্য বোঝা হয়ে দাঁড়িয়েছে, মেজাজ হারালেন পাঁচবার  

আজ রাতেই মুখোমুখি হচ্ছে গত ইউরো কাপের চ্যাম্পিয়ন ইতালি (Italy) এবং রানার্স ইংল্যান্ড (England)। ওয়েম্বলি স্টেডিয়ামে (Wembley Stadium) ইংল্যান্ডের হাত থেকে কাপ ছিনিয়ে নিয়ে গিয়েছিল ইতালি। এক গোলে এগিয়ে গিয়েও টাইব্রেকারে হারতে হয়েছিল হ্যারি কেনদের (Harry Kane)। সেই পরাজয়ের গ্লানি আজও তাড়া করে বেড়ায় ইংলিশদের। আজ নেপলস শহরের দিয়েগো আর্মান্দো মারাদোনা স্টেডিয়ামে প্রতিশোধ নেওয়ার বড় সুযোগ ইংল্যান্ডের। 

ক্লাব ফুটবলে ইউরোপের আঙিনা ছেড়ে চলে গিয়েছেন রোনাল্ডো। অনেকদিন পর নিজের মহাদেশের মাঠে খেলবেন তিনি। প্রতিপক্ষ লিখটেনস্টাইনের মতো দুর্বল দল। সবমিলিয়ে অনুশীলনে বেশ ফুরফুরে মেজাজে দেখা গিয়েছে পর্তুগিজ মহাতারকাকে। সাংবাদিক সম্মেলনে এও জানিয়েছেন, ‘খারাপ’ সময় কাটিয়ে এখন অনেক ভালো আছেন তিনি। খারাপ সময় বলতে এই মরশুমের শুরুতে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে (Manchester United) কাটানো সময়ের কথা বলেছেন রোনাল্ডো। প্রথম এগারোয় নিয়মিত সুযোগ না পাওয়ায় ম্যান ইউ কোচ এরিক টেন হাগকে (Eric Ten Hag) নিয়ে বিষোদগার করেন রোনাল্ডো, এমনকী ক্লাব সম্পর্কেও আপত্তিকর মন্তব্য করেন। এর জেরে তাঁর সঙ্গে চুক্তি খারিজ করে ওল্ড ট্রাফোর্ডের ক্লাব (Old Trafford)। সেদিন এখন অতীত। সৌদি আরবের লিগে বেশ ভালোই ফর্মে খেলছেন রোনাল্ডো।  

RELATED ARTICLES

Most Popular

Video thumbnail
EVM | EVM কাণ্ড, ৪৮ লাখ ভোটের তফাৎ ,মামলা গড়াল সুপ্রিম কোর্টে
00:00
Video thumbnail
Top News | বিজেপি সদর দফতরের বাইরে বোমা, এলাকা ঘিরল পুলিশ
00:00
Video thumbnail
Nabanna | ঘর পেয়েছেন? চিন্তা নেই, আবাসের সমীক্ষা নবান্ন শুরু করবে জুলাইয়ে!
00:00
Video thumbnail
BJP West Bengal | বাংলাতেই কেন হিংসা? বিমানবন্দরে নেমেই প্রশ্ন বিজেপির কেন্দ্রীয় দলের
00:00
Video thumbnail
Suvendu Adhikari | দুর্গাপুজোতেও কেন্দ্রীয় বাহিনী ! বিজেপির পুজোর দাবি
02:09:12
Video thumbnail
Election Commission | মোবাইলে আসছে ওটিপিনিয়ন্ত্রণ হচ্ছে ইভিএমএভাবেই কি জিতল NDA? সত্যিটা কী?
04:31
Video thumbnail
Weather Update | সুখবর! বর্ষার বৃষ্টি কবে থেকে? বিরাট আপডেট
04:36:05
Video thumbnail
Abhishek Banerjee | হাসপাতালে ভর্তি অভিষেক, অপারেশন হবে, কী হয়েছে?
07:32:43
Video thumbnail
Belgharia News | বেলঘরিয়ার ব্যবসায়ী কে জেল থেকেই বারবার ফোন, কী দাবি কুখ্যাত দুষ্কৃতির?
02:37:27
Video thumbnail
Abhishek Banerjee | অপারেশন শেষ, অভিষেক বন্দ্যোপাধ্যায় কেমন আছেন?
02:57:13