Placeholder canvas

Placeholder canvas
HomeকলকাতাMamata Banerjee – Akhil Giri: মমতা বললেন 'রাষ্ট্রপতি হাইলি রেসপেক্টেড', অখিলের মন্তব্যে...

Mamata Banerjee – Akhil Giri: মমতা বললেন ‘রাষ্ট্রপতি হাইলি রেসপেক্টেড’, অখিলের মন্তব্যে ক্ষমাও চাইলেন

Follow Us :

কলকাতা: রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু (Indian President Droupadi Murmu) প্রসঙ্গে অখিল গিরির (Akhil Giri) মন্তব্য নিয়ে এই প্রথম মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Chief Minister Mamata Banerjee)। সোমবার নবান্নে (Nabanna) সাংবাদিক বৈঠকে মমতা বলেন, ‘‘’আমরা রাষ্ট্রপতিকে সন্মান করি। হাইলি রেসপেক্টেড। রাষ্ট্রপতি খুবই সুন্দর মহিলা। অখিল অন্যায় করেছেন। আমি ধিক্কার জানাচ্ছি। বিধায়কের হয়ে ক্ষমা চাইছি। দুঃখপ্রকাশ করছি।’’ এখানেই শেষ নয় মমতার সংযোজন, ভবিষ্যতে এমন মন্তব্য করলে দল ব্যবস্থা নেবে। দল থেকে সতর্ক করা হয়েছে অখিল গিরিকে। আমি এই মন্তব্যকে নিন্দা করছি।

প্রসঙ্গত, গত শুক্রবার নন্দীগ্রামে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে আক্রমণ করতে গিয়ে দেশের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে নিয়ে অবমাননাকর মন্তব্য করেন পূর্ব মেদিনীপুরের রামনগরের বিধায়ক অখিল। রাজ্যের কারা প্রতিমন্ত্রীর ওই মন্তব্য ঘিরে তোলপাড় পড়ে গিয়েছে দেশে। অখিলের মন্তব্যের প্রতিবাদে রাস্তায় নেমেছে বিজেপি। একাধিক থানায় অভিযোগ দায়ের করেছে বিজেপি।

আরও পড়ুন: TET & Leaders Name: টেট উত্তীর্ণদের তালিকায় নেতা-নেত্রীর নাম! বড় মন্তব্য পর্যদ সভাপতির 

এদিনও অখিল গিরি ইস্যুতে রাজ্যের সর্বত্র প্রতিবাদ-আন্দোলন হয়। ঘাটাল-পাঁশকুড়া রাজ্য সড়ক অবরোধ হয়। আদিবাসীদের সংগঠন ভারত জাকাত মাঝি পরগনা মহলের পক্ষ থেকে এই বিক্ষোভ চলে দাসপুরে। রাস্তায় গাছের গুঁড়ি ফেলে হাতে পোস্টার নিয়ে প্রতিবাদ-বিক্ষোভের জেরে দীর্ঘ যানজট হয়। পুলিশের দীর্ঘ চেষ্টার পর কয়েক ঘণ্টা বাদে পরিস্থিতি স্বাভাবিক হয়েছিল। একইভাবে মন্ত্রী অখিল গিরির গ্রেফতার এবং উপযুক্ত শাস্তির দাবিতে গোপীবল্লভপুরের সোনাহারাচকে রাস্তা অবরোধ করে ভারত জাকাত মাঝি পরগনা গিলাকাটিয়া মুলুক। প্রায় আড়াই ঘন্টা পরে পথ অবরোধ তুলে নেয় ওই সংগঠন।

পাশাপাশি এদিন সকালে বাঁকুড়া-ঝাড়গ্রাম রাজ্য সড়ক অবরোধ করে প্রবল বিক্ষোভ দেখায় ভারত জাকাত মাঝি পরগনা মহল। বাঁকুড়ার রাইপুরে সবুজবাজার মোড়ে অবরোধ করে মন্ত্রীর পদত্যাগের দাবি জানানো হয়। আরামবাগেও আদিবাসী সম্প্রদায়ের মানুষ ব্যাপক আন্দোলন শুরু করেন। আরামবাগের পল্লিশ্রী মোড় এলাকায় অবরোধ করে ভারত জাকাত মাঝি পরগনা মহল। অবরোধের জেরে আরামবাগ-পশ্চিম মেদিনীপুর, আরামবাগ-বর্ধমান, আরামবাগ-বাঁকুড়া সড়ক অবরুদ্ধ হয়ে পড়েছিল।

RELATED ARTICLES

Most Popular