skip to content
Thursday, June 13, 2024

skip to content
HomeScrollরামকৃষ্ণ মিশনের সম্পত্তি দখলের চেষ্টার অভিযোগ
Ramakrishna Mission

রামকৃষ্ণ মিশনের সম্পত্তি দখলের চেষ্টার অভিযোগ

প্রায় চল্লিশ জন দুষ্কৃতী আগ্নেয়াস্ত্র ও অন্যান্য ধারালো অস্ত্র নিয়ে ঢুকেছিল

Follow Us :

শিলিগুড়ি: শিলিগুড়িতে রামকৃষ্ণ মিশনের (Ramakrishna Mission) জমি ও সম্পত্তি দখল করার চেষ্টার অভিযোগ উঠল।  শিলিগুড়ির (Siliguri) সেভক রোডের শালুগাড়ায় অবস্থিত রামকৃষ্ণ মিশনের “সেবক হাউস” এক ভক্ত কর্তৃপক্ষকে দান করেছিলেন। দীর্ঘদিন ধরেই ওই জায়গায় বসবাস করেন রামকৃষ্ণ মিশন আশ্রমের আবাসিকেরা। অভিযোগ, রবিবার ভোররাতে এলাকার এক জমি মাফিয়া প্রদীপ রায় ও আরও প্রায় ত্রিশ, চল্লিশ জন দুষ্কৃতী আগ্নেয়াস্ত্র ও অন্যান্য ধারালো অস্ত্র নিয়ে সেখানে ওই সম্পত্তিতে ঢুকে গিয়ে তা দখল নেওয়ার চেষ্টা করে। নিরাপত্তারক্ষী ও সেখানে বসবাসকারী আশ্রমিকদের মেরে ফেলার হুমকি দিয়ে ওই বাড়ি ছাড়ার নির্দেশ দেয়। সিসিটিভি ক্যামেরা ভেঙে ফেলার পাশাপাশি সবার মোবাইল ফোন ছিনতাই করে নিয়ে যায় তারা।

দ্রুত সেই সম্পত্তি না ভেঙে ফেলা হলে প্রাণে মারার হুমকিও দেওয়া হয় বলে অভিযোগ। পরবর্তীতে আশ্রম কর্তৃপক্ষ পুরো ঘটনার বিবরণ দিয়ে ভক্তিনগর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনের সম্পাদক স্বামী শিবপ্রেমানন্দ জানিয়েছেন, ৯৭ কাঠা জমি সেটি। রাতের অন্ধকারে আগ্নেয়াস্ত্র নিয়ে হামলা হয়।

আরও পড়ুন: পুরুলিয়ার নতুন এসপি হলেন আইপিএস আশিস মৌর্য

ঘটনার তীব্র নিন্দা করেন শিলিগুড়ির বিধায়ক শংকর ঘোষ। তিনি অভিযোগের আঙ্গুল তৃণমুলের দিকে তোলেন। পাশাপাশি ঘটনার প্রতিবাদে রাজ্যজুড়ে আন্দোলন গড়ে তোলার কথা জানান তিনি। পাশাপাশি এই বিষয়ে শিলিগুড়ির মেয়র গৌতম দেবকে প্রশ্ন করা হলে তিনি জানান, ঘটনায় যারা দোষী তারা নিশ্চয়ই শাস্তি পাবে।

আরও খবর দেখুন 

 

RELATED ARTICLES

Most Popular