skip to content
Thursday, June 13, 2024

skip to content
HomeScrollকোপা আমেরিকার দলে মেসি, অভিযান শুরু ২০ জুন
Lionel Messi

কোপা আমেরিকার দলে মেসি, অভিযান শুরু ২০ জুন

আকাশি-সাদা জার্সি গায়ে ফের দেখা যাবে মেসি-ম্যাজিক!

Follow Us :

কলকাতা: ২০২২ সালের ১৮ ডিসেম্বর বহু আকাঙ্ক্ষিত বিশ্বকাপ জিতে নিজের ফুটবল বৃত্ত সম্পূর্ণ করেছিলেন লিওনেল মেসি (Lionel Messi)। অনেকেই ভেবেছিলেন, এরপরে হয়তো আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেবেন তিনি। কিন্তু থেমে যাওয়ার বিন্দুমাত্র আগ্রহ দেখাননি আর্জেন্টাইন মহাতারকা, জানিয়ে দিয়েছিলেন, ২০২৪ সালের কোপা আমেরিকায় (Copa America) খেলার ইচ্ছে আছে তাঁর। কোপা আমেরিকার জন্য নির্বাচিত আর্জেন্টিনা স্কোয়াডে রয়েছে মেসির, অর্থাৎ আকাশি-সাদা জার্সি গায়ে বড় টুর্নামেন্টে আরও একবার দেখা যাবে তাঁকে।

আরও পড়ুন: কেকেআরের ম্যাচ বৃষ্টিতে পণ্ড হলে কী হবে?

২৯ জনের প্রাথমিক দল ঘোষণা করেছে আর্জেন্টিনার ফুটবল ফেডারেশন। এ মরসুমে জঘন্য খেলা ম্যাঞ্চেস্টার ইউনাইটেড থেকে সুযোগ পেয়েছেন আলেহান্দ্রো গারনাচো (Alejandro Garnacho) এবং লিসান্দ্রো মার্তিনেজ (Lisandro Martinez)। গারনাচো ব্যক্তিগত নৈপুণ্য দেখালেও মরসুমটা প্রায় পুরোটাই চোট পেয়ে বসে ছিলেন মার্তিনেজ। তা সত্ত্বেও সুযোগ পেলেন তিনি। কোপা আমেরিকা শুরু আগে ৯ জুন ইকুয়েডর এবং ১৪ জুন গুয়াতেমালার বিরুদ্ধে ফ্রেন্ডলি ম্যাচ খেলবে আলবিসেলেস্তেরা। তারপর স্কোয়াড ছেঁটে ২৬ জনের করা হবে। চূড়ান্ত এই ২৬ জনই কোপায় খেলবেন।

 

এই টুর্নামেন্টের শেষ সংস্করণে চির-প্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে ১-০ হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিলেন মেসিরা। জয়সূচক গোলটি করেছিলেন অ্যাঙ্খেল দি মারিয়া (Angel Di Maria)। তাঁর বয়স এখন ৩৬, ইউরোপের সেরা কোনও ক্লাবে খেলেন না, তাও তাঁকে দলে রাখা হয়েছে। কাতার বিশ্বকাপ ফাইনালে জয়সূচক পেনাল্টি মারা গঞ্জালো মন্টিয়েলও দলে আছেন। প্রসঙ্গত, কোপা আমেরিকায় গ্রুপ এ-তে আর্জেন্টিনার সঙ্গে আছে পেরু, চিলি এবং কানাডা। কানাডার বিরুদ্ধে ২০ জন কাপ অভিযান শুরু করবেন মেসিরা।

দেখুন অন্য খবর:

 

RELATED ARTICLES

Most Popular