Placeholder canvas

Placeholder canvas
HomeখেলাEl Classico | শেষ মুহূর্তের গোলে রিয়ালকে হারিয়ে এল ক্লাসিকো জয় বার্সেলোনার 

El Classico | শেষ মুহূর্তের গোলে রিয়ালকে হারিয়ে এল ক্লাসিকো জয় বার্সেলোনার 

Follow Us :

বার্সেলোনা: একটা সময় ছিল যখন ‘এল ক্লাসিকো’ (El Classico) অর্থাৎ বার্সেলোনা (Barcelona) এবং রিয়াল মাদ্রিদের (Real Madrid) দ্বৈরথ দেখতে মুখিয়ে থাকত গোটা বিশ্ব। কারণ দুই দলে ছিল পৃথিবীর দুই সেরা ফুটবলার— লিওনেল মেসি (Lionel Messi) এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। এখন সেসব অতীত। মেসি প্যারিসে আর রোনাল্ডো তো ইউরোপ ছেড়েই চলে গিয়েছেন। তবু স্পেনের দুই সেরা ক্লাবের খেলা নিয়ে আকর্ষণ রয়েছেই। রবিবার লা লিগার এল ক্লাসিকোয় শেষ মুহূর্তের গোলে রিয়ালকে হারাল বার্সা। এই নিয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা তিনটে এল ক্লাসিকোয় জিতল কাতালুনিয়ার ক্লাব। 

গোল করার জন্য যাঁদের উপর ভরসা করেন বার্সা কোচ জাভি (Xavi), তাঁদের কেউই গোল পাননি। গোল এসেছে অপ্রত্যাশিত খেলোয়াড়ের পা থেকে। একজন সের্গি রবের্তো অন্য জন তাঁর পরিবর্তে নামা ফ্রাঙ্ক কেসি। 

ম্যাচ কিন্তু যথেষ্ট হাড্ডাহাড্ডি হয়েছে, এল ক্লাসিকো যেমন হওয়ার কথা। শুরুটা ভালো করে বার্সাই। ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে শুরুতেই দুরন্ত শট নেন তারকা স্ট্রাইকার রবার্ট লেওয়ানডস্কি (Robert Lewandowski)। রিয়াল গোলকিপার থিবাউ কুর্তোয়াঁ (Thibaut Courtois) ডান দিকে শরীর ছুড়ে বাঁচিয়ে দেন। এর কিছুক্ষণ পর রাফিনহার হেড বাঁচান কুর্তোয়াঁ। প্রথম গোল করে রিয়াল, কিছুটা ভাগ্যের সাহায্য ছিল তাতে। 

আরও পড়ুন: FA Cup | জোড়া লাল কার্ড দেখল ফুলহ্যাম, ৩-১ জিতে এফএ কাপ সেমিফাইনালে ম্যান ইউ  

ম্যাচের তখন ৯ মিনিট। বাঁ দিক থেকে ভিনিসিয়াস জুনিয়রের ক্রস বার্সা ডিফেন্ডার রোনাল্ড আরাউকোর মাথায় লেগে গতিপথ বদলায়। বার্সার গোলরক্ষক টের স্টেগেন তার জন্য প্রস্তুত ছিলেন না, বল তাঁর ডান হাতের পাশ দিয়ে গোলে ঢুকে যায়। 

দুর্ভাগ্যজনক গোল খেয়ে তেতে ওঠে বার্সেলোনা। ডান প্রান্ত থেকে বার বার আক্রমণ শানাতে থাকেন রাফিনহা (Rafinha)। কুর্তোয়াঁর জন্যই তখনও পর্যন্ত গোল খায়নি রিয়াল। শেষ পর্যন্ত ৪৪ মিনিটে সমতা ফেরায় বার্সা। এবারেও ডান প্রান্ত থেকে ক্রস ভেসে আসে বক্সে। রাফিনহার শট ডিফেন্ডারদের গায়ে লেগে সের্গি রবের্তোর পায়ে এলে তিনি ঠান্ডা মাথায় বল জালে জড়ান। 

দ্বিতীয়ার্ধে ফের আক্রমণ করতে থাকে বার্সা। পাল্টা আক্রমণ করে মাদ্রিদও। ৮০ মিনিটের মাথায় ২-১ করে দেন পরিবর্ত হিসেবে নামা মার্কো অ্যাসেনসিও। কিন্তু ভিডিয়ো অ্যাসিস্ট্যান্ট রেফারির সাহায্য নিয়ে দেখা যায় তিনি অফসাইডে ছিলেন। বাতিল হয়ে যায় গোল। ম্যাচের একেবারে শেষ লগ্নে লেওয়ানডস্কির অনবদ্য ব্যাক হিল থেকে বক্সের বাঁ প্রান্তে বল পান অ্যালেয়ান্দ্রো বালদে। তিনি দেখেশুনে নিচু ক্রস বাড়ান পরিবর্ত ফ্রাঙ্ক কেসিকে। কেসি বার্সাকে ২-১ এগিয়ে দেন। ওই গোলে উছ্বাসে ফেটে পড়ে বার্সার স্টেডিয়ামের প্রায় এক লক্ষ দর্শক। এই জয়ে দ্বিতীয় স্থানে থাকা রিয়ালের থেকে ১২ পয়েন্ট এগিয়ে গেল বার্সেলোনা। এ মরশুমে তাদের লা লিগা (La Liga) জয় মোটামুটি নিশ্চিত।   

 

RELATED ARTICLES

Most Popular

Video thumbnail
ধর্মযুদ্ধে মুখোমুখি | কৃষ্ণনগর জেতা আসন, আমাদেরই থাকবে: মহুয়া মৈত্র
11:55
Video thumbnail
Mushidabad | মুর্শিদাবাদের রেজিনগরে বোমা বিস্ফোরণ, রিপোর্ট তলব নির্বাচন কমিশনের
01:18
Video thumbnail
Amit Shah | নারীশক্তির অপমান বরদাস্ত করব না, চাপে পড়ে রেভান্না ইস্যুতে কড়া অবস্থান শাহর
05:10
Video thumbnail
Weather Update | জ্বলছে রাজ্য, দক্ষিণবঙ্গে আরও ৪দিন তাপপ্রবাহের সতর্কতা
05:08
Video thumbnail
Bikash Ranjan Bhattacharya | ‘চাকরি খেয়ে নিচ্ছেন’! হাইকোর্টে বিকাশকে ঘিরে বিক্ষোভ চাকরিপ্রার্থীদের
03:05
Video thumbnail
Yogi Adityanath | বহরমপুরে নির্বাচনী প্রচার থেকে কী বললেন যোগী আদিত্যনাথ, দেখুন ভিডিও
13:02
Video thumbnail
Bikash Bhattacharya | TET মামলা শুনানির পর বিকাশ রঞ্জন ভট্টাচার্যকে ঘিরে বিক্ষোভ মামলাকারীদের
01:28
Video thumbnail
Ami Shah | মেমারি থেকে কী বললেন অমিত শাহ, দেখুন ভিডিও
18:29
Video thumbnail
Calcutta High Court | ২০১৪ সালের প্রাথমিক TET-এও ব্যাপক অনিয়মের ইঙ্গিত , হাইকোর্টে জানাল CBI
01:38
Video thumbnail
Covishield Side Effect | কোভিশিল্ডে মারাত্মক পার্শ্বপ্রতিক্রিয়ার কথা স্বীকার সংস্থার
07:04