Placeholder canvas

Placeholder canvas
Homeলাইফস্টাইলVastu Tips | ঘুমনোর সময় কাছে রাখবেন না এই ১০ জিনিস, সংসারে...

Vastu Tips | ঘুমনোর সময় কাছে রাখবেন না এই ১০ জিনিস, সংসারে নেমে আসতে পারে অর্থসংকট

Follow Us :

কলকাতা: সাত থেকে আট ঘণ্টা ঘুম সকলের জরুরি। আর এই গভীর ঘুমের জন্য শোওয়ার ঘরও হওয়া চাই যথাযথ। প্রত্যেকের ঘুমানোর একটা ধরন রয়েছে। অনেকেই রয়েছেন আলো জ্বেলে ঘুমোতে পারেন না। আবার অনেকের পাশ ফিরে ঘুমানো স্বভাব। কিন্তু অনেকেই জানেন না, কী ভাবে ঘুমোচ্ছেন তার উপরও নির্ভর করে ভাগ্য। রাতে ঘুমোনোর সময় ১০টি জিনিস ভুলেও মাথার কাছে রাখবেন না। নইলে অশান্তি-অর্থহানি হতে বাধ্য। সেগুলো কী-কী চলুন দেখে নেওয়া যাক- 

ইলেকট্রনিক জিনিসপত্র- ঘড়ি, ফোন, ল্যাপটপ টিভি ইত্যাদি যে কোনও ইলেকট্রনিক জিনিস বিছানায় মাথার কাছে থাকা উচিত নয়। তা থেকে নির্গত রশ্মি  মানসিক স্বাস্থ্যের উপর খারাপ প্রভাব ফেলে। ঘুমানোর সময় মোবাইল ফোন ব্যবহার করবেন না। এতে মানসিক স্বাস্থ্যেরও ব্যাঘাত ঘটে। পাশাপাশি ঘুমেরও সমস্যা হয়।

পার্স- অর্থের আগমনের জন্য মানিব্যাগ জরুরি। কিন্তু সেটা রাতে শোওয়ার সময় মাথার কাছে রাখবেন না। মাথার কাছে পার্স রেখে ঘুমালে আপনার অকারণে ব্যয় বেড়ে যায়। অপ্রয়োজনীয় খরচে রাশ টানতে কখনও টাকা রাখার ব্যাগ মাথার কাছে রাখবেন না।

দড়ি- মাথার কাছে কোনও প্রকার দড়ি ও চেন রাখা উচিত নয়। এগুলি আপনাকে বেঁধে দিতে পারে। কোনও কোনও হতে গিয়ে আটকে যায়। তাই ঘুমানোর সময় মাথার কাছে দড়ি রাখবেন না। 

তেল- তেলের বোতল মাথায় কাছে রেখে ঘুমোবেন না। জীবনে আসতে পারে নানা অসুবিধা।

জুতো-ঘুমনোর সময় খাটের নীচে বা বিছানার পাশে জুতো খুলে রাখার অভ্যাস অনেকের। কিন্তু এই অভ্যাস বাস্তু শাস্ত্রের মতে মোটেই ভাল নয়। বাস্তু বিশেষজ্ঞদের মতে, এই অভ্যাস সংসারে নানা সমস্যা তৈরি করতে পারে। পাশাপাশি শোওয়ার ঘরে জুতো পরে প্রবেশ করলে বাড়িতে নেতিবাচক শক্তি বৃদ্ধি পায়। তাই এই কাজ করা থেকে বিরত থাকুন।

জলের বোতল- অনেকে ঘুমোনোর আগে বালিশের কাছে জলের বোতল রেখে দেন, তাতে মাঝ রাতে তেষ্টা পেলে পান করতে পারেন। কিন্তু মাথায় প্লাস্টিক ও কাঁচের বোতলে জল রাখলে বাড়ে মানসিক চাপ। বাস্তু মতে, মানসিক অসুস্থতার সম্মুখীনও হতে পারে। তবে একান্ত দরকার দরকার হলে তামার পাত্রে জল রাখতে পারেন।

সোনা এবং রুপোর গয়না- ঘুমানোর সময় মাথায় সোনা-রুপোর গয়না রাখা উচিত নয়। সৌভাগ্যের উপর নেতিবাচকভাবে প্রভাব পড়ে। কোনও কাজে মন লাগে না। মেলে না ভাগ্যের সঙ্গ। লোহার জিনিসপত্র রাখলেও অশুভ ফল পাওয়া যায়। 

সংবাদপত্র,ম্যাগাজিন এবং বই- অনেকেই রাতে পড়াশুনো করেন। রাতে পড়তে পড়তে মাথার কাছে বই রেখে ঘুমিয়ে পড়েন। এটা কিন্তু অশুভ। মাথার কাছে নিউজ পেপার, পড়ার বই থাকলে মানসিক স্বাস্থ্যের উপর প্রভাব পড়ে। তাই ঘুমোনোর আগে নির্দিষ্ট জায়গায় পত্রপত্রিকা রাখুন। বাস্তু বিশেষজ্ঞদের মতে, এমন কাজ করলে বিদ্যার দেবী সরস্বতীর অপমান হয়। পাশাপাশি এর প্রভাব পড়ে পড়াশোনার উপর। তাই বই, খাতা পাশে নিয়ে ঘুমোতে যাবেন না।

আয়না- মাথায় আয়না রাখলে তা প্রেম ও বিবাহিত জীবনে প্রভাব ফেলতে পারে। স্বামী-স্ত্রী বা প্রেম-প্রেমিকার সম্পর্কে টানাপোড়েন দেখা দিতে পারে।

অপ্রয়োজনীয় বস্তু- ভাঙাচোরা বা অপ্রয়োজনীয়  বস্তু বিছানায় রাখবেন না। অনেকেই খাটের নীচে পুরনো জিনিসপত্র রেখে দেন। এটা করবেন না। ভাঙাচোরা বা অকাজের জিনিস চারপাশে থাকলে নেতিবাচক শক্তি ঘিরে ধরে। 

RELATED ARTICLES

Most Popular

Video thumbnail
Election 2024 | দ্বিতীয় দফার লড়াইয়ে মহাবাড়ি ও গোয়ালপোখরে পঞ্চায়েতে বাহিনীর বিরুদ্ধে হেনস্থার অভিযোগ
07:27
Video thumbnail
Election 2024 | জম্মু-কাশ্মীর, ত্রিপুরা, মণিপুরে রাহুল গান্ধী থেকে হেমা মালিনী, নজরে কোন হেভিওয়েটরা?
22:15
Video thumbnail
Election 2024 | ভোটগ্রহণ শুরু দার্জিলিং, বালুরঘাট আর রায়গঞ্জে, আসন ধরে রাখতে মরিয়া বিজেপি ও তৃণমূল
05:53
Video thumbnail
Election 2024 | বালুরঘাটে, রায়গঞ্জে, ভোটারদের হেনস্থা করছে কেন্দ্রীয় বাহিনী! বড় অভিযোগ তৃণমূলের
06:25
Video thumbnail
Loksabha Election 2024 | আজ দেশের ১৩ রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল মিলিয়ে ৮৮ কেন্দ্রে দ্বিতীয় দফায় ভোট
12:48
Video thumbnail
Lok Sabha Election | আজ দার্জিলিং, রায়গঞ্জ, বালুরঘাটে ভোট, মোতায়েন ২৭২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী
25:05
Video thumbnail
Loksabha Election 2024 | ৮৮ আসনে শুরু লোকসভা নির্বাচনে দ্বিতীয় দফার ভোট
15:32
Video thumbnail
KOLKATA TV LIVE STREAM
00:00
Video thumbnail
বাংলার ৪২ | হুগলিতে কোন দল এগিয়ে?
06:14
Video thumbnail
আজকে (Aajke) | বিজেপি সাংসদ প্রার্থীরা সিএএ ফর্ম ভরছেন না কেন?
10:49