HomeদেশRavan Controversy: মোদিকে রাবণ "বাণ" মল্লিকার্জুনের, পাল্টা আক্রমণ প্রধানমন্ত্রীর

Ravan Controversy: মোদিকে রাবণ “বাণ” মল্লিকার্জুনের, পাল্টা আক্রমণ প্রধানমন্ত্রীর

Follow Us :

ভোট প্রচারে তাঁর সর্বত্র বিচরণ দেখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ‘রাবণ’ বলে কটাক্ষ করেছিলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে (Mallikarjun Kharge)।  আর  সেই মন্তব্যের দু’দিন পরে মুখ খুললেন প্রধানমন্ত্রী (Prime Minister)। বৃহস্পতিবার গুজরাটে ভোটের প্রচারে গিয়ে তিনি বলেন, “খাড়গেজি আমাকে রাবণ বলছেন। কিন্তু রাম ভক্তদের দেশে বোধহয় রাবণের কথা না বলাই ভাল।” 

মোদির কথায়, আসলে কংগ্রেসের অন্দরে প্রতিযোগিতা চলছে। কে কতটা খারাপভাবে অপমান করতে পারেন, সেই লড়াইয়ে নেমেছেন কংগ্রেসের (Congress) নেতা-কর্মীরা। কতখানি নিম্ন স্তরে নেমে দেশের প্রধানমন্ত্রীকে অপমান করা যায়, তাই নিয়ে যেন প্রতিযোগিতায় ব্যস্ত তাঁরা।

গুজরাটে (Gujarat) প্রথম দফার ভোট বৃহস্পতিবার। আর সেই প্রচারে গিয়ে কংগ্রেসে নেতাদের পালটা আক্রমণ করেন মোদি।বৃহস্পতিবার গুজরাটের কারোলে এক জনসভায়  নিজের বক্তব্যে তাঁর বার্তা, যেন মোদিকে অপমান করার প্রতিযোগিতা চলছে কংগ্রেসের মধ্যে। কত খারাপ শব্দ ব্যবহার করে, কতটা তীব্রভাবে আক্রমণ করা যায় আসলে তাতেই ব্যস্ত কংগ্রেস নেতারা। কিছুদিন আগে এক কংগ্রেস নেতা বলেছিলেন, কুকুরের মতো মৃত্যু হবে মোদির। কেউ আবার বলেছে মোদির মৃত্যু হবে হিটলারের মত।

জবাবে কংগ্রসে নেতাদের কাঠগড়ায় তুলে প্রধানমন্ত্রী বলেন, “কেউ আমাকে রাবণ বলছেন, রাক্ষস বলেছেন। এমনকি আরশোলা বলতেও থামেননি কংগ্রেস নেতারা”, বলেছেন প্রধানমন্ত্রী। তাঁর মতে, গুজরাটের মানুষ যেভাবে মোদিকে (Narendra Modi) সমর্থন করেছেন তাতে ভয় পেয়েছে কংগ্রেস। সেই জন্যই তাঁর নামে উলটোপালটা কথা বলছেন বিরোধীরা। তবে মোদি আরও বলেছেন, “খাড়গেকে আমি সম্মান করি। এই ধরণের কথা বলতে বাধ্য করা হয়েছে বলেই তিনি জানিয়েছেন।”
কয়েকদি আগে “আমরা আপনার (মোদি) মুখটা পুরসভার ভোটে দেখছি, বিধানসভার নির্বাচনে দেখছি আবার সাংসদ নির্বাচনেও দেখছি। আপনার কি রাবণের (Ravan) মতো ১০০টা মাথা? মোদিজির নামেই তো ভোট চাওয়া হচ্ছে। সে পুরসভা নির্বাচন হোক বা বিধানসভা। কিন্তু ভোট তো প্রার্থীর নামেই চাওয়া উচিত।” এই মন্তব্যের পরে পালটা আক্রমনে নেমেছিল বিজেপি (BJP)। সব শেষে তাঁর অবস্থান বুঝিয়ে দিলেন প্রধানমন্ত্রী।  

RELATED ARTICLES

Most Popular

Video thumbnail
বাংলার ৪২ | বিষ্ণুপুরে কোন দল এগিয়ে?
04:39
Video thumbnail
চতুর্থ স্তম্ভ | নির্বাচনের আগে আসুন একে একে মোদিজির জুমলাগুলো মনে করিয়ে দিই (পর্ব - ১)
11:47
Video thumbnail
আজকে (Aajke) | জিতলে ভাইপোকে জেলে পুরব, ২০২৫-এই ভোট করাব
07:52
Video thumbnail
Politics | পলিটিক্স (07 May, 2024)
12:28
Video thumbnail
Beyond Politics | ভাইরাল ভিডিওর সত্যি-মিথ্যে
07:50
Video thumbnail
বাংলা বলছে (Bangla Bolche) | এখনই বাতিল নয় ২৬ হাজার চাকরি, বেতন ফেরতের নির্দেশেও সুপ্রিম স্থগিতাদেশ
35:28
Video thumbnail
Loksabha Election 2024 | বেতন ফেরতের নির্দেশে স্থগিতাদেশ সুপ্রিম কোর্টের
10:50
Video thumbnail
সেরা ১০ | আপাতত চাকরি বাতিলে অন্তর্বর্তী স্থগিতাদেশ, সুপ্রিম কোর্টের সংক্ষিপ্ত রায়ে বড় সিদ্ধান্ত
18:06
Video thumbnail
ধর্মযুদ্ধে রণহুঙ্কার | রেশন দিতে কত টাকা লাগে? : মমতা বন্দ্যোপাধ্যায়
04:34
Video thumbnail
SSC Scam | বেতন ফেরতের নির্দেশে স্থগিতাদেশ সুপ্রিম কোর্টের
07:06