skip to content
Thursday, June 13, 2024

skip to content
Homeলাইফস্টাইলবাড়িতে পিঁপড়ের উপদ্রব! জেনে নিন কীভাবে রেহাই পাবেন
Get Rid of Ants

বাড়িতে পিঁপড়ের উপদ্রব! জেনে নিন কীভাবে রেহাই পাবেন

অতিরিক্ত গরমে পিঁপড়ের উপদ্রব কমবে ঘরোয়া এইসব জিনিসেই

Follow Us :

লাইফস্টাইল: রান্নাঘর থেকে বইয়ের তাক, জানলার কোণা থেকে ঘরের আনাচে-কানাচে, অতিরিক্ত গরমে সারা বাড়িতে পিঁপড়ের উপদ্রবে নাজেহাল অবস্থা ঘর-গৃহস্থালির। পিঁপড়ের উপদ্রব এড়াতে বাজারচলতি ওষুধ দিতেই পারেন। কিন্তু তাতে আবার আছে ক্ষতিকারক রাসায়নিক পদার্থ যা পিঁপড়ে তাড়াতে গিয়ে অচিরেই আপনার বিপদ ডেকে আনতে পারে। তাহলে কী করবেন? এই প্রতিবেদনে জানাব ঘরোয়া কয়েকটি জিনিসেই কীভাবে রেহাই পাবেন পিঁপড়ের উপদ্রব থেকে (Ants Prevention)।

তেজপাতা: পিঁপড়ে তাড়াতে তেজপাতা খুব কার্যকরী। তেজপাতার গন্ধ পিঁপড়ে একেবারেই সহ্য করতে পারে না। তাই তেজপাতা গুঁড়ো করে ঘরের কোণায় কোণায় ছড়িয়ে দিলে ঘরে পিঁপড়ে আর আসবে না।

লবঙ্গ: চিনির কৌটোর মধ্যে হামেশাই পিঁপড়ে ঢুকে পড়ে। চিনির কৌটো বাঁচানোর মোক্ষম হাতিয়ার হল লবঙ্গ। কৌটোতে কয়েকটা লবঙ্গ রেখে দিন, পিঁপড়ে আর আসবে না। এছাড়া, বই রাখার সেলফে যদি পিঁপড়ের উপদ্রপ দেখেন তাহলে একটা ছোট কাপড়ের মধ্যে কয়েকটা লবঙ্গ ও দারচিনি রেখে, সেটা বইয়ের সেলফে রেখে দিন, পিঁপড়ের উপদ্রব কমবে।

পুদিনা পাতা: পুদিনা পাতার কড়া গন্ধে পিঁপড়ে পালায়। সামান্য পুদিনা পাতা থেঁতো করে রান্নাঘর ও মেঝের কোণের অংশগুলিতে দিয়ে রাখুন বা পুদিনা তেল জলের সঙ্গে মিশিয়ে ঘরে স্প্রে করলেও পিঁপড়ের উপদ্রব কমবে।

আরও পড়ুন: গরমে সারা শরীরে র‍্যাশ! এই ৫টি ভুল কখনই নয় 

কর্পূর: ঘরের কোনায় যদি কোনও গর্ত থাকে, সেখানে কর্পূর ফেলে দিন। দেখবেন পিঁপড়ে আর আসবে না।

নিমপাতা: ঘর মোছার সময় আমরা কোনও না কোনও লিকুইড ব্যবহার করি। বালতির জলে নিমপাতা বাটা মিশিয়ে ঘর পরিষ্কার করলে পিঁপড়ের সঙ্গে মশা-মাছির উপদ্রবও কমবে।

আরও খবর দেখুন

RELATED ARTICLES

Most Popular