Placeholder canvas

Placeholder canvas
HomeদেশQR Code On Tomb | ছেলের স্মৃতিকে বাঁচিয়ে রাখতে সমাধির উপর কিউআর...

QR Code On Tomb | ছেলের স্মৃতিকে বাঁচিয়ে রাখতে সমাধির উপর কিউআর বসালেন অভিভাবক

Follow Us :

কেরল: ছেলের সমাধির উপর কিউআর কোড বসলেন এক বাবা-মা। মাত্র ২৬ বছর বয়সে মৃত্যু হয়েছে আইভিন ফ্রান্সিসের (Ivin Francis)। তাঁর স্মৃতি গুলিকে চোখের সামনে ধরে রাখতেই  সমাধির উপরে QR কোড বসালেন তাঁরা। ত্রিশূরের (Thrissur) কুরিয়াচিরার সেন্ট জোসেফ চার্চে (St. Joseph Church, Kuriyachira) আইভিনকে সমাধিস্থ করা হয়েছে।

ছোট থেকেই গান বাজনায় ভীষণ পারদর্শী ছিলেন আইভিন। ডাক্তারিও পাশ করেছিলেন তিনি। তাঁর বাবা-মা চেয়েছিলেন, ছেলে বিভিন্ন পারফরমেন্স দেখিয়ে মানুষকে অনুপ্রাণিত করবে। তাঁর সমাধির উপর লাগানো কিউআর স্ক্যান করলেই দেখা যাবে আইভিনের সেই সব মুহূর্ত। যেখানে রয়েছে তাঁর স্কুল কলেজের বিভিন্ন পারফরমেন্স। গিটার বাজিয়ে গান গাওয়া, এছাড়াও অনেক মুহূর্ত। ওই কিউআর কোড স্ক্যান করলেই আইভিনের পারফরম্যান্স ও অন্যান্য ভিডিয়োগুলি দেখতে পাবেন।

আরও পড়ুন: Cattle Scam | গরুপাচার কাণ্ডে এবার ইডির তলব সিউড়ি থানার ওসিকে, শনিবার দিল্লিতে হাজিরার নির্দেশ

২০২১ সালে ব্যাডমিন্টন খেলতে গিয়ে দুৰ্ভাগ্যজনক ভাবে মৃত্যু হয় আইভিনের। তাঁর মা পেশায় সেখানকার একটি স্কুলের প্রিন্সিপাল। আর বাবা একটি প্রাইভেট কোম্পানির অফিসার। আইভিন সহকর্মী ও কাছের মানুষজনের কাছে জনপ্রিয় ছিলেন। তাই তাঁর জীবন সবার জন্য অনুপ্রেরণা হয়ে উঠুক এমনটাই চেয়েছিলেন আইভিনের বাবা। সেই কারণেই তাঁর সমাধির উপর কিউআর লাগানোর এই অত্যাধুনিক চিন্তা আসে।এই কোড স্ক্যান করে, লোকেরা আইভিনের ফটোগ্রাফ, কলেজে তাঁর বিভিন্ন প্রোগ্রাম, তার বন্ধুর বৃত্ত, তাঁর সম্পর্কে অন্যান্য অনেক কিছুই জানা যাবে। পাশাপাশি দেখা যাবে, তাঁর কিবোর্ড এবং গিটারের পারফরম্যান্সও।

RELATED ARTICLES

Most Popular