ভারত ক্রিকেট পাগল দেশ। টিম ইন্ডিয়ার ক্রিকেট ম্যাচ মানেই গোটা দেশের নজর সেদিকেই। তার ওপর সেই ম্যাচ যদি
বিশ্বকাপে হয়! তাও আবার পাকিস্তানের বিরুদ্ধে। দাঁড়ান, দাঁড়ান এখানে আরও ক’টা বিষয় যোগ করা যাক। ভারত রান
তাড়া করছে, আর ৫০:৫০ পরিস্থিতিতে বিরাট কোহলি ডেথ ওভারে ব্যাটিং করছেন! দিনটা আবার রবিবার এই এতগুলো বিষয় যোগ করে যা হল, তা শুনলে চমকে যাবেন।
তার আগে বলে দেওয়া যাক, মেলবোর্নে ভারত-পাক ম্যাচে হটস্টারে মোট দর্শকসংখ্যা রেকর্ড ব্রেকিং। গতকাল, রবিবার ১ কোটি ৮০ লক্ষাধিক মানুষ ডিজনি+ হটস্টার-এর মাধ্যমে ভারত-পাক ম্যাচ দেখেছেন। চলতি বছরে যা রেকর্ড। বিরাটের ব্যাটিংয়ের সময় হটস্টার ভিউয়ারশিপ ১ কোটি ৬০ লক্ষ ছাড়িয়েছিল।
When Virat Kohli was batting yesterday against Pakistan in death overs, Online shopping was stopped completely that time – Unbelievable, Absolute crazy! pic.twitter.com/c7kwkaXjdk
— CricketMAN2 (@ImTanujSingh) October 24, 2022
রবিবার টি-২০ বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে বিরাট কোহলির ডেথ ওভারে ব্যাটিংয়ের সময় স্তব্ধ হয়ে গেল
অনলাইন শপিং। দেশের মানুষ বিরাটের ব্যাটিং ছেড়ে অনলাইনে শপিং করতে একেবারেই আগ্রহ দেখালেন না। ভারত-পে
ইউপিআই’য়ের এক পরিসংখ্যানে দেখা যাচ্ছে, সকালে দেশে দিওয়ালি উপলক্ষ্যে অনলাইন শপিংয়ের যে হিড়িক দেখা যাচ্ছিল,
তা মেলবোর্নে টি২০ বিশ্বকাপে ভারত-পাক ম্যাচ শুরু হতেই অনেকটা কমে যায়। প্রথমে ব্যাট করা পাক ইনিংসের সময়ের
চেয়ে, ভারতের রান তাড়া করে জেতা শুরু হতেই দেশজুড়ে অনলাইন শপিংয়ের প্রবণতা কমে আরও অনেকটা। তারপর
দেখা যাচ্ছে ভারত-পাক ম্যাচের শেষের ওভারে কোহলি যখন অনবদ্য ইনিংস খেলছেন, তখন পুরোপুরি স্তব্ধ হয়ে যায়
দেশের অনলাইন শপিং।
আরও পড়ুন: Virat Kohli: বিরাট-ময় ক্রিকেট বিশ্ব, কোহলিয়ানা নিয়ে কে কী বললেন
দেশের অনলাইন ক্রেতারা কোহলির ব্যাটিংয়ে এতটাই বুঁদ ছিলেন যে কেউ আবার বিরাট ইনিংস ছেড়ে অ্যামাজন, ফ্লিপকার্টের দিওয়ালি সেল নিয়ে আগ্রহ দেখাননি।এই একটা পরিসংখ্যানেই পরিষ্কার, ভারতে বিরাটভক্তের সংখ্যা ঠিক কত। ক্রিকেট নিয়ে উন্মাদনাটা ঠিক কত।