Placeholder canvas

Placeholder canvas
HomeদেশManik Saha: জীবনের প্রথম ভোটে ৬ হাজারে জয়, মুখ্যমন্ত্রীর কুর্সি ধরে রাখলেন...

Manik Saha: জীবনের প্রথম ভোটে ৬ হাজারে জয়, মুখ্যমন্ত্রীর কুর্সি ধরে রাখলেন মানিক

Follow Us :

কলকাতা টিভি ওয়েব ডেস্ক: বিধানসভা উপনির্বাচনে জয় পেলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা। টাউন বড়দোয়ালি কেন্দ্রে থেকে ৬ হাজার ১০৬ ভোটে জয় পান মানিক। তিনি মোট ১৭ হাজার ১৮১টি ভোট পেয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী কংগ্রেসের দু’বারের বিধায়ক আশিস সাহা পেয়েছেন ১১ হাজার ৭৭টি ভোট। এই কেন্দ্রে তৃতীয় স্থান পেয়েছেন ফরওয়ার্ড ব্লক প্রার্থী রঘুনাথ সরকার (৩৩৭৬টি ভোট)।

মাত্র ৯৮৬টি ভোট পেয়েছেন তৃণমূল প্রার্থী সংহিতা ভট্টাচার্য। মাস কয়েক আগেই বিপ্লব দেবকে সরিয়ে মানিক সাহাকে ত্রিপুরার মুখ্যমন্ত্রী পদে বসিয়েছিল বিজেপি। সেই সময় মানিক বিধায়ক ছিলেন না। তাই উপনির্বাচনে জিতে এবার মুখ্যমন্ত্রী পদে থাকা নিশ্চিত করলেন রাজ্যসভার প্রাক্তন সদস্য। মানিকের হাত ধরেই এই প্রথম টাউন বড়দোয়ালি কেন্দ্রে পদ্ম ফুটল। এর আগে এখানে ফরওয়ার্ড ব্লক আর কংগ্রেসের প্রার্থীরাই জিততেন।

২৩ জুন ত্রিপুরার চার কেন্দ্র, আগরতলা, টাউন বড়দোয়ালি, সুরমা এবং যুবরাজনগরে ভোট হয়েছে। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন বিভিন্ন দলের মোট ২২ জন প্রার্থী। এর মধ্যে আগরতলা থেকে জিতেছেন ৫ বারের কংগ্রেস বিধায়ক তথা প্রাক্তন মন্ত্রী সুদীপ রায়বর্মন। টাউন বড়দোয়ালি কেন্দ্রে জিতেছেন বিজেপির মানিক সাহা। যুবরাজনগরে জিতেছেন বিজেপি প্রার্থী মলিনা দেবনাথ। চার কেন্দ্রেই চতুর্থ স্থানে রয়েছে তৃণমূল কংগ্রেস।

আরও পড়ুন: Agnipath: অগ্নিপথ প্রকল্পে সেনায় ভর্তির সুযোগ হাতছাড়া, উত্তরপ্রদেশে আত্মঘাতী যুবক

RELATED ARTICLES

Most Popular