Placeholder canvas

Placeholder canvas
HomeকলকাতাCPIM leaders detained: মার্ক্সীয় বুক স্টলে হামলার প্রতিবাদে আটক কমলেশ্বর মুখোপাধ্যায়...

CPIM leaders detained: মার্ক্সীয় বুক স্টলে হামলার প্রতিবাদে আটক কমলেশ্বর মুখোপাধ্যায় সহ সিপিএমের ৯ জন, রাতে মুক্তি

Follow Us :

মার্ক্সীয় বুক স্টল ভাঙার প্রতিবাদ জানাতে গিয়ে অষ্টমীর সন্ধ্যায় আটক চিত্র পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়  হামলার প্রতিবাদ। আটক পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়, ও সিপিএমের কলকাতা জেলা কমিটির সম্পাদক সহ ৯জন। রবিবার ঘটনাটি ঘটে রাসবিহারীর প্রতাপাদিত্য রোডে। সিপিএমের রাজ্যসভার সাংসদ তথা আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য প্রতিবাদ সভায় উপস্থিত থাকলেও তাঁকে আটক করেনি পুলিশ। পুজোর দিনে পুলিশ ও শাসক দলের এই অতিসক্রিয়তায় সমালোচনার মুখে রাজনৈতিক  থেকে সংস্কৃতি মহল। সোশাল মিডিয়া এই ঘটনার নিন্দায় সরব হয়েছেন সেলিব্রেটি থেকে আম জনতা। 

দক্ষিণ কলকাতার প্রতাপদিত্য রোডে দুর্গাপুজো উপলক্ষে মার্ক্সসীয় ও প্রগতিশীল সাহিত্য বিক্রয়কেন্দ্র খোলে সিপিএম। রবিবার এই বিক্রয়কেন্দ্রে হামলা চালায় এক দল দুষ্কৃতী। এরা সকলেই তৃণমূলের মদত পুষ্ট বলে অভিযোগ তোলে সিপিএম। সিপিএমের অভিযোগ, ‘স্টলে চোর ধরো জেল ভরো’ পোস্টার থাকার কারণেই রাজ্যের শাসক দলের আক্রমণের শিকার হতে হয়েছে তাদের।

আরও পড়ুন: অষ্টমীতে জনজোয়ার, চেনা মেজাজে পুজোর কলকাতা

সোমবার এই হামলার বিরুদ্ধে একটি প্রতিবাদ সভার আয়োজন করা হয় সিপিএমের তরফে। এই সভায় উপস্থিত ছিলেম সিপিএমের কলকাতা জেলা কমিটির সম্পাদক কল্লোল মজুমদার, রবীন দেব, বিকাশ ভট্টাচার্য, শারন দত্ত ও চিত্র পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায় সহ অনেকে।

সিপিএমের অভিযোগ, পুলিশ এসে জমায়েত সরিয়ে দেয় এবং প্রতিবাদীদের গ্রেফতার করার কথা ঘোষণা করে। সেই সময় রুখে দাঁড়ান বিকাশ। তাঁর সঙ্গে গ্রেফতার সংক্রান্ত যুক্তি তর্কে পেরে না ওঠায় তাঁকে গাড়িতে তোলেনি পুলিশ। অবশ্য রাতে কমলেশ্বর মুখোপাধ্যায় সহ সবাইকে মুক্তি দেওয়া হয়।

 

RELATED ARTICLES

Most Popular