Placeholder canvas

Placeholder canvas
HomeScroll৯৬ জোড়া ট্রেন, শুক্রবার থেকে ১২ ঘণ্টা মেট্রো

৯৬ জোড়া ট্রেন, শুক্রবার থেকে ১২ ঘণ্টা মেট্রো

Follow Us :

কলকাতা: শুক্রবার থেকে সর্বসাধারণের জন্য চালু হচ্ছে মেট্রো পরিষেবা। সোম থেকে শুক্র সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত পরিষেবা মিলবে। শনিবার কেবলমাত্র জরুরি পরিষবার সঙ্গে ব্যক্তিরা মেট্রোতে চড়তে পারবে। রবিবার মেট্রো বন্ধ থাকবে। স্মার্ট কার্ড ছাড়া মেট্রোতে চড়া যাবে না।

আরও পড়ুন: BREAKING: চালু হচ্ছে না লোকাল ট্রেন, সপ্তাহে ৫ দিন মেট্রো

বুধবার এক বিবৃতিতে মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে, সোম থেকে শুক্র দক্ষিণেশ্বর ও কবি সুভাষের মধ্যে ৯৬ জোড়া মেট্রো চলবে। সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত পরিষেবা মিলবে। জরুরি পরিষবার সঙ্গে যুক্ত ব্যক্তিদের জন্য শনিবার ৫২ জোড়া মেট্রো চলবে।৫০ শতাংশ যাত্রী নিয়ে মেট্রো চলবে।

ইস্ট-ওয়েস্ট মেট্রোও চালু হতে চলেছে। সোম থেকে শুক্র ২৪ জোড়া ট্রেন চলবে। সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত ইস্ট-ওয়েস্ট মেট্রো চলবে। মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, মেট্রোতে সফর করতে স্মার্ট কার্ড বাধ্যতামূলক। টোকেন আপাতত চালু হচ্ছে না। করোনা সংক্রান্ত স্বাস্থ্যবিধিও মেনে চলতে হবে।

আরও পড়ুন: ৩০ জুলাই পর্যন্ত কোভিড বিধিনিষেধ রাজ্যে

রাজ্যে বিধিনিষেধের মেয়াদ ৩০ জুলাই পর্যন্ত বাড়িয়েছে নবান্ন। রাজ্য সরকার এক বিবৃতিতে জানিয়েছে, মেট্রোর কামরাগুলি নিয়মিত জীবাণুমুক্ত করতে হবে। মাস্ক পড়া বাধ্যতামূলক। এ ছাড়াও কোভিড সংক্রান্ত বিধিনিষেধ যাতে যাত্রীরা মানেন, সে ব্যাপারের মেট্রো রেল কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়েছে।

মেট্রো রেল চললেও লোকাল ট্রেন কিন্তু এখনি চালু হচ্ছে না। স্টাফ স্পেশাল যেমন চলছে, তেমনি চলবে। রেলের কর্মীরা ছাড়াও জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীরাও ট্রেনে চড়তে পারবেন। সাধারণ যাত্রীরা এখনি লোকাল ট্রেনে চড়তে পারবে না। সকললে কোভিড বিধি মেনে ট্রেনে সফর করতে হবে।

আরও পড়ুন: প্রকাশ্যে গোষ্ঠীদ্বন্দ্ব, বিধায়কের বিরুদ্ধে রাজ্য নেতৃত্বকে চিঠি ৪ মণ্ডল সভাপতির

নিত্যযাত্রীদের দীর্ঘদিনের দাবি, রাজ্যে লোকাল ট্রেন চালু করার জন্য ছিল। শিয়ালদহ দক্ষিণ শাখার একাধিক স্টেশন ছাড়াও হাওড়া শাখাতেও ট্রেন চালুর দাবিতে একাধিকবার বিক্ষোভও হয়েছে। এখনই ট্রেন চালু হলেই সংক্রমণ বেড়ে যেতে পারে, এই আশঙ্কায় আপাতত ট্রেন চালুর ক্ষেত্রে  এখনও ছাড় দিচ্ছে না রাজ্য।

RELATED ARTICLES

Most Popular