Placeholder canvas

Placeholder canvas
HomeকলকাতাWBJEE Result | রাজ্য জয়েন্ট এন্ট্রান্সের ফল প্রকাশ

WBJEE Result | রাজ্য জয়েন্ট এন্ট্রান্সের ফল প্রকাশ

Follow Us :

কলকাতা: শুক্রবার দুপুরে ফল প্রকাশ হল রাজ্য জয়েন্টের (WBJEEB)। রাজ্য জয়েন্টে প্রথম হয়েছেন মহম্মদ সাখিল আখতার। দ্বিতীয় হয়েছেন সোহম দাস। ও তৃতীয় হয়েছেন সারা মুখার্জি। মেধা তালিকায় রাজ্য বোর্ড থেকে স্থান পেয়েছেন তিন জন।  একজন আইসিএসই বোর্ড ও ৬ জন সিবিএসই বোর্ডের।  চতুর্থ হয়েছেন সৌহার্দ্য দণ্ডপাত, পঞ্চম স্থানে রয়েছেন অয়ন গোস্বামী। ষষ্ঠ স্থানে রয়েছেন অরিত্র অম্রুত দত্ত, সপ্তম স্থানে রয়েছেন কিন্তন সাহা, অষ্টম স্থানে রয়েছেন সাগ্নিক নন্দী, নবম স্থানে রয়েছেন রক্তিম কুণ্ডু। দশম স্থানে রয়েছেন শ্রীরাজ চন্দ্র। এবছর জয়েন্টে পাশের হার ৯৯.৩৭ শতাংশ। প্রায় ৩৪ হাজার আসনের জন্য কাউন্সেলিং প্রক্রিয়া হবে। 

ছাত্র ছাত্রীদের রাঙ্ক কার্ড প্রকাশ করা হবে। বিকেল চারটে থেকে রাজ্য জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের ওয়েবসাইট থেক রাঙ্ক কার্ড ডাউনলোড করতে পারবে পড়ুয়ারা। রাঙ্ক কার্ডে সব তথ্য, কে কত নম্বর পেয়েছে দেওয়া আছে। কাউন্সেলিং আরও সরলীকরণ করার উদ্যোগ নেওয়া হচ্ছে বলে রাজ্য জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের চেয়ারম্যান মলয়েন্দু সাহা এদিন জানিয়েছেন। ৩০ শে জুনের আগে কাউন্সেলিং প্রক্রিয়া শুরু করা যাবে না। কারণ এআইসিটিই ৩০ জুন পর্যন্ত তার যাবতীয় প্রক্রিয়া চালাবে। ফার্মাসি কাউন্সিল ও আর্কিটেকচার কাউন্সিল ১৫ জুনের মধ্যে তাদের যাবতীয় প্রক্রিয়া শেষ করবে। অল ইন্ডিয়া কাউন্সিল অফ টেকনিক্যাল এডুকেশন, কাউন্সিল অফ আর্কিটেকচার, ফার্মাসি কাউন্সিল অফ ইন্ডিয়া নির্ধারিত সময় জানিয়ে দিয়েছে। বিস্তারিত জানা যাবে www.wbjeeb.nic.in বোর্ডের ওয়েবসাইটে।   

আরও পড়ুন: The Diary of West Bengal | ‘দ্য ডায়েরি অফ ওয়েস্ট বেঙ্গলে’র পরিচালককে তলব কলকাতা পুলিশের 

৩০ এপ্রিল রাজ্য জয়েন্টের পরীক্ষা হয়। ২৬ তম দিনে ফল প্রকাশ হল। এবছর মোট পরীক্ষার্থী ছিল ১ লক্ষ ২৪ হাজার ৯১৯ জন। তার মধ্যে ছাত্র ৯১ হাজার ৯৭৪ জন। ছাত্রী ৭২ হাজার ৯৪৪ জন। একজন তৃতীয় লিঙ্গের পরীক্ষার্থী ছিল। ৩০৬টি পরীক্ষা কেন্দ্র ছিল। পশ্চিমবঙ্গের বাইরে অসম, ত্রিপুরাতে পরীক্ষা কেন্দ্র ছিল।           

RELATED ARTICLES

Most Popular