Placeholder canvas

Placeholder canvas
Homeদেশঅঙ্গনওয়াড়ি কর্মীর চার কোটির সম্পত্তি, তাজ্জব ভিজিলেন্স বিভাগ

অঙ্গনওয়াড়ি কর্মীর চার কোটির সম্পত্তি, তাজ্জব ভিজিলেন্স বিভাগ

Follow Us :

ভুবনেশ্বর: পেশায় অঙ্গনওয়াড়ি কর্মী কবিতা মাথান। উপার্জন বলতে মাসিক ভাতা। যার জন্য কেন্দ্রীয় সরকার দেয় সাড়ে চার হাজার টাকা। প্রায় সমতুল টাকা দেয় রাজ্য সরকার। তবে রাজ্যের দেওয়া টাকার পরিমাণ কেন্দ্রের থেকে কম। সব মিলিয়ে মাসিক আয় ৮-৯ হাজার টাকা। কিন্তু সেই মহিলার কাছেই রয়েছে চার কোটি টাকার সম্পত্তি।

একজন অঙ্গনওয়াড়ি কর্মীর এই বিপুল সম্পত্তির বহর দেখে চোখ কপালে উঠেছে ভিজিলেন্স বিভাগের কর্তাদের। এই কোটিপতি অঙ্গনওয়াড়ি কর্মীর খোঁজ মিলেছে ওডিষা রাজ্যে। ওই রাজ্যের রাজধানী শহর ভুবনেশ্বর থেকে কিছুটা দূরে অবস্থিত কোরাদাকান্তা এলাকার বাসিন্দা কবিতা মাথান। বিশালাকার বাড়ি ছাড়াও তাঁর রয়েছে জমি, একাধিক গাড়ি এবং বিপুল সোনা।

আরও পড়ুন- ইঞ্জিনিয়ারিং-এ রামায়ণ পড়াবে বিজেপি, কোরান-বাইবেল যুক্ত করার দাবি কংগ্রেসের

গোপন সূত্রে খবর পেয়ে চলতি সপ্তাহের মঙ্গলবার একাধিক জায়গায় অভিযান চালায় ওডিষার ভিজিলেন্স বিভাগ। সেই অভিযানের অংশ ছিল অঙ্গনওয়াড়ি কর্মী কবিতা মাথানের বাড়ি। সেখানে পৌঁছে তাজ্জব হয়ে যেতে হয় ভিজিলেন্স কর্তা এবং পুলিশের। ওই অঙ্গনওয়াড়ি কর্মীর নামে রয়েছে চারটি বহুতল অট্টালিকা। এছাড়াও রয়েছে ১৪টি জমি। যেগুলির ১০টি রয়েছে ভুবনেশ্বর শহরের মধ্যে। বাকি চারটি রয়েছে খুরদা জেলার তালাসুকুমা, জগদীশপুর এবং বালিয়ান্তা এলাকায়।

কবিতার বাড়িতে ভিজিলেন্স কর্তা

কবিতা মাথানের নামে রয়েছে দুই লক্ষ ২০ হাজার টাকার বিমা। এখানেই শেষ হয়ে যায়নি অঙ্গনওয়াড়ি কর্মী কবিতার সম্পত্তির খতিয়ান। ভিজিলেন্স কর্তাদের দাবি, কবিতা মাথানের বাড়িতে রয়েছে চারটি চার চাকা গাড়ি। সেই সঙ্গে রয়েছে তিনটি দুই চাকার মোটর গাড়ি। যার মধ্যে লক্ষাধিক টাকার গাড়িও রয়েছে। এছাড়াও ২১২ গ্রাম সোনার গয়না উদ্ধার করা হয়েছে কবিতার বাড়ি থেকে। যার মোট মূল্য প্রায় ছয় লক্ষ ৩৬ হাজার টাকা।

RELATED ARTICLES

Most Popular