Placeholder canvas

Placeholder canvas
HomePanchayat Election 2023 |  এখনও গণনা শুরু হয়নি চাঁচলের ২ গ্রাম পঞ্চায়েতে
Array

Panchayat Election 2023 |  এখনও গণনা শুরু হয়নি চাঁচলের ২ গ্রাম পঞ্চায়েতে

Follow Us :

চাঁচল: রাজ্যের বিভিন্ন জায়গায় চলছে ভোট গণনা। ৫ ঘণ্টার বেশি অতিক্রান্ত হয়ে গেলেও এখনও চাঁচল ১ নম্বর ব্লকের ভোট (Vote) গণনা কেন্দ্রে শুরু হয়নি গণনা। যার ফলে বিক্ষোভে ফেটে পড়ে বিরোধীরা।জানা গিয়েছে, আট’টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে চাঁচল ও খরবা গ্রাম পঞ্চায়েতের (Panchayat Election 2023) গণনা শুরু হয়নি। অভিযোগ, মঙ্গলবার বেলা সড়ে ১২টা নাগাদ স্ট্রং রুম থেকে গণনা কক্ষে ব্যালট বাক্স পৌঁছোয় না।  যাকে ঘিরে চরম বিশৃঙ্খলা ছড়ায় গণনা চত্বরে। ফলে বিরোধী শিবিরের কাউন্টিং এজেন্টরা বিক্ষোভে ফেটে পড়েন। তাঁদের অভিযোগ, দেরিতে গণনা পর্ব শেষ হলে গরমিলের আশঙ্কা রয়েছে। কাউন্টিং ঘরের বাইরে হাত তুলে স্লোগান দিলেন তারা সকলেই।

এদিকে ভোট গণনার সকালেও বিক্ষিপ্ত অশান্তির খবর আসছে নানা জেলা থেকে। কেন্দ্রীয় বাহিনীর কড়া নিরাপত্তায় মঙ্গলবার সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোট গণনা। প্রতিটি গণনাকেন্দ্রের (Panchayat Election 2023 Result ) বাইরে নিরাপত্তা ব্যবস্থা আঁটোসাঁটো করা হয়েছে। তা সত্ত্বেও কয়েকটি গণনাকেন্দ্রের বাইরে তুমুল অশান্তি শুরু হয়েছে। বোমাবাজি, সংঘর্ষের খবরও আসছে নানা জেলা থেকে। এবার মালদহ (Malda) জেলা স্কুলে ইংরেজ বাজারের গণনা কেন্দ্রে ব্যালটপেপার ছিনতাই করে পালাতে গিয়ে পুলিশের (Police) সঙ্গে খন্ড যুদ্ধ। গণনা কেন্দ্রে উত্তেজনা।

অন্যদিকে, ঝড়ের গতিতে এগিয়ে চলেছে পঞ্চায়েত ভোটের গণনাকাজ। বেলা বাড়তেই চিত্রটা পরিষ্কার হতে শুরু করেছে। মঙ্গলবার দুপুর সওয়া ১টা পর্যন্ত গ্রাম পঞ্চায়েতে ৩৭০২টি আসনে জয়ী হয়েছে তৃণমূল কংগ্রেস। তারা এগিয়ে  রয়েছে ৩১৬৭ আসনে। বিজেপি জয়ী হয়েছে ৬৭৩টিতে, এগিয়ে ৭৮২টিতে। সিপিএম জয়ী ২৪১ আসনে, এগিয়ে ৬২৭। কংগ্রেস জয়ী ১০৭, এগিয়ে ২৪১টিতে। একটির পর একটি গ্রাম পঞ্চায়েতে জয়ের খবর আসতেই চতুর্দিকে সবুজ আবির খেলায় মেতেছেন শাসকদলের কর্মী-সমর্থকরা। রাজ্যের গ্রামে গ্রামে যেন সবুজের ঝড় উঠেছে।

কিন্তু, এত করেও গণনার দিনেও অশান্তি এড়ানো গেল না রাজ্যে। হাওড়া, বীরভূম, মুর্শিদাবাদ, দক্ষিণ ২৪ পরগনা সহ সব জেলা থেকে ব্যালট লুট, বোমাবাজি, বিরোধীদের মারধর করে গণনাকেন্দ্র থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে। 

RELATED ARTICLES

Most Popular