Placeholder canvas

Placeholder canvas
Homeজেলার খবরBankura | বড়জোড়ার কারখানায় বিস্ফোরণকাণ্ডে মৃত ২

Bankura | বড়জোড়ার কারখানায় বিস্ফোরণকাণ্ডে মৃত ২

Follow Us :

বাঁকুড়া: বাঁকুড়ার (Bankura) বড়জোড়ার কারখানায় বিস্ফোরণের (Blast) ঘটনায় মৃত ২। দুর্গাপুরের বিবেকানন্দ হাসপাতালে (Hospital) মৃত্যু হয়েছে চিকিৎসাধীন মহম্মদ আজিম ও রমেশ কুমার নামে ওই দুই শ্রমিকের। বাকি ৬ জনের অবস্থা এখনও আশঙ্কাজনক বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। তাঁদেরও শরীরের প্রায় ৮০ শতাংশ পুড়ে গিয়েছে বলে জানা গিয়েছে।

অন্যান্যদিনের মতোই মঙ্গলবার বড়জোড়া শিল্প তালুকের ঘুটগড়িয়া এলাকার বিডি গোয়েল নামের একটি বেসরকারি স্পঞ্জ আয়রন কারখানায় কাজ করছিলেন শ্রমিকরা। কাজ চলাকালীন আচমকাই সকাল ১০ টা নাগাদ ঘটে দুর্ঘটনা। গরম তরল গায়ে পড়ে আহত হয় ১৪ জন শ্রমিক।  খবর পেয়ে ঘটনাস্থলে যান স্থানীয় বিধায়ক অলোক মুখোপাধ্যায়, পুলিশ-সহ অন্যান্যরা। তড়িঘড়ি আহতদের উদ্ধার করে নিয়ে যাওয়া হয় বড়জোড়ার হাসপাতালে। সেখান থেকে ৫ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁদের রেফার করা হয় দুর্গাপুরের হাসপাতালে। পরে আরও রোগীদের পাঠানো হয় দুর্গাপুরে। তাঁদের মধ্যেই দুই শ্রমিকের মৃত্যু হল আজ। 

আরও পড়ুন:Suvendu Adhikari | শুভেন্দুর বিরুদ্ধে সারদা কর্তার চিঠি, সিবিআই তদন্তের নির্দেশ আদালতের

স্থানীয় বাসিন্দাদের আশঙ্কা, দুর্ঘটনার সময় ব্লাস্ট ফার্নেসের ভিতরে ধাতব তরল শ্রমিকদের গায়ে পড়ে যায়। তবে কীভাবে এই দুর্ঘটনা, তা এখনও স্পষ্ট নয়। বড়জোড়া। শিল্পতালুকে এই অঘটনের পরই প্রশ্ন উঠছে। এই জাতীয় অঘটন, আগেও ঘটেছে। আহত হয়েছেন শ্রমিক। সুরক্ষাবিধি ঠিকঠাক মানা হত, কিনা তা নিয়েও প্রশ্ন উঠছে।

RELATED ARTICLES

Most Popular