Placeholder canvas

Placeholder canvas
HomeকলকাতাWeather Update: বসন্তের আগমনেই কলকাতা সহ রাজ্যে বৃষ্টির পূর্বাভাস

Weather Update: বসন্তের আগমনেই কলকাতা সহ রাজ্যে বৃষ্টির পূর্বাভাস

Follow Us :

কলকাতা: বসন্তকে স্বাগত জানাতে তৈরি বর্ষারানি। শীত (Winter) শেষ হতে না হতেই ফের রাজ্যে বৃষ্টির (Rain) ভ্রুকুটি। সকালের দিকে কুয়াশাছন্ন ছিল শহর কলকাতা (Kolkata)। দক্ষিণবঙ্গে বেলা বাড়লে পরিষ্কার হল আকাশ। আগামী চার-পাঁচ দিন রাতের তাপমাত্রার (Temperature) পরিবর্তন নেই। তবে দিনের তাপমাত্রা সামান্য বাড়বে। ফেব্রুয়ারি মাসেই কি তৈরি হবে গলদঘর্ম অবস্থা ? কী বলছে আলিপুর আবহাওয়া দফতর।  

আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, রবিবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০.৭ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭.৮ ডিগ্রি। পাশাপাশি বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৬৬ থেকে ৯৬ শতাংশ।  এদিকে কলকাতা, দুই ২৪ পরগনা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় আজ, রবিবার থেকেই বৃষ্টি হতে পারে বলে জানা গিয়েছে। ঝেঁপে বৃষ্টি নামতে পারে কলকাতায়। সঙ্গে পাল্লা দিয়ে বাড়বে তাপমাত্রার পারদও। দার্জিলিং, কালিম্পংয়ে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: Sundarbans Erosion: সন্দেশখালিতে রায়মঙ্গলের গ্রাসে গ্রাম, ৩০০ ফুট রাস্তা নদীগর্ভে 

আগামিকাল থেকে আগামী চারদিন দক্ষিণবঙ্গে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। এমনিতে সরকারিভাবে  শীতের বিদায় হয়েছে বাংলা থেকে। আপাতত সকাল ও সন্ধ্যায় মনোরম পরিবেশ থাকবে। দিনের বেলায় থাকবে গরম। জেলায় জেলায় হালকা শীতের অনুভূতি থাকতে পারে আরও দু-চার দিন।

আবহাওয়া দফতর জানাচ্ছে, একটি ঘূর্ণাবর্ত রয়েছে ছত্তিশগড় এলাকায়। যেটা ক্রমশ দুর্বল হয়ে পড়ছে। এদিকে উত্তর-পশ্চিম ভারতে রয়েছে পশ্চিমী ঝঞ্ঝা। মঙ্গলবার পর্যন্ত জম্মু-কাশ্মীর, লাদাখ, উত্তরাখণ্ড এবং হিমাচল প্রদেশে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে মুজফফরাবাদ, হিমাচল প্রদেশ এবং উত্তরাখণ্ডের বেশ কিছু এলাকায়। উত্তর-পূর্ব ভারতেও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা থাকছে। সোমবার থেকে বুধবারের মধ্যে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে অরুণাচল প্রদেশ, অসম, মেঘালয়, সিকিম ও উত্তরবঙ্গের কিছু এলাকায়।

RELATED ARTICLES

Most Popular