Placeholder canvas

Placeholder canvas
HomeকলকাতাTMC Manifesto for Kolkata: আজ প্রকাশ হতে চলেছে তৃণমূলের ইস্তাহার, প্রচার পুস্তিকার...

TMC Manifesto for Kolkata: আজ প্রকাশ হতে চলেছে তৃণমূলের ইস্তাহার, প্রচার পুস্তিকার মোড়কে ‘দশ দিগন্ত’

Follow Us :

কলকাতা: আজ শনিবার প্রকাশিত হতে চলেছে তৃণমূলের নির্বাচনী (Kolkata Municipal Election 2021) ইস্তাহার (TMC Manifesto 2021)। ‘কলকাতার দশ দিগন্ত’ (TMC Manifesto for Kolkata) নামে প্রচার পুস্তিকার মোড়কে ইস্তাহার (TMC Manifesto) প্রকাশ করা হবে বিকেলে মহারাষ্ট্র নিবাস (Maharasra Nivas Hall) হলে। গত ১০ বছর এবং বাম জমানায় ৫ বছর কলকাতার মসনদে থেকে তৃণমূল কী কী উন্নয়ন করেছে, তার বিস্তারিত খতিয়ান  থাকবে দশ দিগন্তে । এ ছাড়া আগামী ৫ বছরে কলকাতা উন্নয়নের (Kolkata Municipal Election 2021) জন্য তৃণমূলের কী কী পরিকল্পনা থাকবে, তারও বিবরণ দেওয়া থাকবে ইস্তাহারে।  

কলকাতাকে ঢেলে সাজানোর জন্য  একাধিক বিষয়ে জোর দিচ্ছে তৃণমূল। রাস্তাঘাট, পানীয় জল ও নিকাশি সমস্যার ওপর বিশেষ ভাবে জোর দেওয়া হচ্ছে। বস্তি উন্নয়নের ক্ষেত্রেও নতুন কিছু করার প্রতিশ্রুতি থাকছে তৃণমূলের ইস্তাহারে। বেআইনি নির্মাণ ও বিপজ্জনক বাড়ি কলকাতা শহরের একটা বড় সমস্যা।  এই সমস্যা সমাধানে কড়া পদক্ষেপ করতে চায় তৃণমূল। তারও ইঙ্গিত থাকবে দশ দিগন্তে। 

এই ইস্তাহার তৈরিতে বিশেষ ভূমিকা রয়েছে পরামর্শদাতা সংস্থা আইপ্যাকের। তাদের নির্দেশ মতোই তৈরি করা হয়েছে ‘দশ দিগন্ত’। এর আগে বামফ্রন্ট কংগ্রেস ও  বিজেপি তাদের নির্বাচনী প্রকাশ করেছে। এর মধ্যে বামফ্রন্টের ইস্তাহার অভিনবত্বের দাবি রাখে। তাদের ইস্তাহারে আধুনিক প্রযুক্তির ছোঁয়া রয়েছে। নতুন নতুন স্লোগান দেওয়া হয়েছে পাতায় পাতায়। কলকাতার উন্নয়নের জন্য বামফ্রন্টের ভাবনা কী, তাও ছত্রে ছত্রে তুলে ধরা হয়েছে।

আরও পড়ুন Kisan Andolon News: ঘরে ফেরার পালা আন্দোলনে জয়ী কৃষকদের, দিল্লির সীমানায় উৎসবের মেজাজ

চার দেওয়ালের চৌহদ্দির বাইরে গিয়ে ধর্মতলায় লেনিন মূর্তির নিছে  খোলা জায়গায় কলকাতার বামফ্রন্ট নেতৃত্ব ইস্তাহার প্রকাশ করে। তাতেও ছিল অভিনবত্বের ভাবনা। এরই মধ্যে তৃণমূলের প্রকাশিতব্য ইস্তাহারকে কটাক্ষ করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি দিলীপ ঘোষ। তাঁর দাবি, বিজেপির ইস্তাহার নকল করেই প্রকাশিত হতে চলেছে তৃণমূলের ইস্তাহার।    

RELATED ARTICLES

Most Popular