Placeholder canvas

Placeholder canvas
HomeদেশCorona India: চোখ রাঙাচ্ছে করোনা, দৈনিক সংক্রমণ বাড়ল ৪০ শতাংশ, আক্রান্ত ১২...

Corona India: চোখ রাঙাচ্ছে করোনা, দৈনিক সংক্রমণ বাড়ল ৪০ শতাংশ, আক্রান্ত ১২ হাজার

Follow Us :

নয়াদিল্লি: দেশে নতুন করে চোখ রাঙাচ্ছে করোনা। দৈনিক সংক্রমণ এবার ১২ হাজার ছাড়াল। এক ধাক্কায় সংক্রমণ বাড়ল প্রায় ৪০ শতাংশ। বৃহস্পতিবার সকালে স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে সংক্রমিত হয়েছেন ১২ হাজার ২১৩ জন। মৃত্যু হয়েছে ১১ জনের। দৈনিক সংক্রমণের আচমকা বেড়ে যাওয়ায় চিন্তা বাড়ছে চিকিৎসক মহলে।

দেশে এখনও পর্যন্ত মোট করোনা আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৩২ লক্ষ ৫৭ হাজার ৭৩০ জন। এই মুহূর্তে দেশে অ্যাকটিভ কেস ৫৮ হাজার ২১৫টি। একদিনেই তা বেড়েছে প্রায় সাড়ে ৪ হাজার। কোভিড গ্রাফ আচমকা ঊর্ধ্বমুখী হওয়ায় চিন্তার ভাঁজ স্বাস্থ্যমন্ত্রকের কপালে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১১ জনের৷ করোনায় দেশে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৪ হাজার ৮০৩৷ দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭৬২৪ জন৷

দেশে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৪ কোটি ২৬ লক্ষ ৭৪ হাজার ৭১২ জন।  মাস্ক-স্যানিটাইজার-শারীরিক দূরত্বের পাশাপাশি করোনা রুখতে সবচেয়ে জরুরি হল গণ-টিকাকরণ। আপাতত দেশজুড়ে টিকাকরণেই জোর দিচ্ছে সরকার। ইতিমধ্যেই দেশের ১৯৫ কোটি ৬৭ লক্ষ ৩৭ হাজার ১৪ জনকে টিকা দেওয়া হয়েছে।

আরও পড়ুন: Rahul Gandhi: ৩ দিনে ৩০ ঘণ্টার ম্যারাথন জিজ্ঞাসাবাদ, শুক্রবার ফের তলব রাহুলকে

কোভিড পরিস্থিতি নিয়ে সপ্তাহখানেক আগেই বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেছিলেন, করোনার বিরুদ্ধে লড়তে টিকাকরণই একমাত্র পথ। ফলে আগামী দিনে টিকাকরণ এবং বুস্টার ডোজে জোর দিতে হবে। শিশুদের জন্য স্কুলে স্কুলে বিশেষ টিকাকরণ অভিযানও চালানো হবে বলে জানান প্রধানমন্ত্রী।

RELATED ARTICLES

Most Popular