Placeholder canvas

Placeholder canvas
HomeদেশGujarat CM Oath Taking:গুজরাতে ভূপেন্দ্র প্যাটেলের দ্বিতীয় ইনিংস, মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন 

Gujarat CM Oath Taking:গুজরাতে ভূপেন্দ্র প্যাটেলের দ্বিতীয় ইনিংস, মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন 

Follow Us :

গান্ধীনগর: গুজরাতে (Gujarat) দ্বিতীয় ইনিংস শুরু করলেন মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল (CM Bhupendra Patel)। সোমবার শহরের হেলিপ্যাড মাঠে সপ্তম বিজেপি সরকারের শপথ অনুষ্ঠানে (Swearing in Ceremony) হাজির ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi), কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah), প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং প্রমুখ। ঘাটলোডিয়া বিধানসভা থেকে সর্বাধিক মার্জিন ১ লাখ ৯২ হাজার ভোটে জিতেছেন প্যাটেল। এদিন শপথে ১৬ জন মন্ত্রী শপথ নেন। একজন মাত্র মহিলাকে মন্ত্রী করা হয়েছে। বিজেপি সূত্রে জানা গিয়েছে, ২৫-২৮ জনকে মন্ত্রী করা হতে পারে। তার মধ্যে ১০-১২ জনকে পূর্ণ ও বাকিদের রাষ্ট্রমন্ত্রী করা হবে।

‘দ্য প্যাটেল-সিজন ২’ মন্ত্রিসভায় বিভিন্ন জাত, জেলা থেকে আসা মুখকে স্থান দেওয়া হয়েছে। আগামীতে যাঁদের মন্ত্রিসভায় ঠাঁই দেওয়া হবে, তাঁদের মধ্যে নতুন মুখ হল, অল্পেশ ঠাকুর। গান্ধীনগর দক্ষিণ থেকে জেতা অন্যান্য অনগ্রসর শ্রেণির অল্পেশ কংগ্রেসের দলছুট নেতা। প্রাক্তন মন্ত্রী শঙ্কর চৌধুরি, পূর্ণেশ মোদি এবং জিতু ভাগানিকেও পরে সংযুক্ত করা হবে মন্ত্রিসভায়।

আরও পড়ুন: Be Ready To Kill Modi: মোদিকে খুনের হুমকি, কংগ্রেস নেতার মন্তব্যে তোলপাড়

কংগ্রেস ও আপকে প্রায় ধুয়েমুছে সাফ করে দিয়ে জেতার পর রাজ্যের অষ্টাদশ মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন ভূপেন্দ্র। তাঁকে শপথবাক্য পাঠ করান রাজ্যপাল আচার্য দেবব্রত। ভূপেন্দ্র প্যাটেলের জন্ম ১৯৬২ সালে। সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা ভূপেন্দ্রর আমেদাবাদ পুরসভায় জিতে রাজনীতিতে হাতেখড়ি। এরপর ২০১৭ সালে তিনি প্রথম বিধায়ক হন।

এদিন শপথে বিজেপি শাসিত রাজ্যগুলির মুখ্যমন্ত্রীরা ছাড়াও উপস্থিত ছিলেন প্রায় ২০০ জন সাধু। রাজ্যের বিভিন্ন জায়গা থেকে তাঁদের আমন্ত্রণ জানিয়ে নিয়ে আসা হয়েছিল।

RELATED ARTICLES

Most Popular