Placeholder canvas

Placeholder canvas
HomeParliament-Manipur | লজ্জায় জাতির মাথা হেঁট, মণিপুর নিয়ে মুখ খুললেন মোদি
Array

Parliament-Manipur | লজ্জায় জাতির মাথা হেঁট, মণিপুর নিয়ে মুখ খুললেন মোদি

Follow Us :

নয়াদিল্লি: প্রত্যাশামতোই ঝড়ের পূর্বাভাস নিয়ে শুরু হল সংসদের বাদল অধিবেশন। বিশেষত মণিপুর নিয়ে নতুন করে ঘনিয়ে ওঠা বিতর্ককে কাঁধে নিয়েই সংসদের দুই কক্ষে বিরোধীদের বজ্রপাতের মুখোমুখি হতে চলেছে সরকারপক্ষ। বুধবার একটি ভিডিওতে দেখা গিয়েছে নৃশংস এক দৃশ্য। যেখানে গণধর্ষিতা দুই মহিলাকে নগ্ন করে হাঁটাচ্ছে একদল যুবক। সেই ভিডিও প্রকাশ্যে আসতেই শিউরে উঠেছে গোটা দেশ। এর বিরুদ্ধে টুইটার কর্তৃপক্ষের বিরুদ্ধে কেন্দ্রীয় সরকার ব্যবস্থা নিতে চলেছে বলে সূত্রে জানা গিয়েছে।

উল্লেখ্য, গত ৩ মে মণিপুরে হিংসা ছড়িয়ে পড়ার পরদিন এই ঘটনা ঘটে। কিন্তু গতকাল, বুধবার ভিডিওটি ভাইরাল হওয়ার পর থেকে দেশজুড়ে নিন্দার ঝড় উঠেছে। বিরোধী দলগুলি মারমুখী হয়ে উঠেছে সরকার ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে। এই অবস্থায় বৃহস্পতিবার সংসদের অধিবেশন বসার আগে বিরোধী দলগুলির জোট আইএনডিআইএ একটি আলোচনায় বসে। রাজ্যসভার কংগ্রেস দলনেতা মল্লিকার্জুন খাড়্গের ডাকা ওই বৈঠকে কংগ্রেস ছাড়াও ১১টি দলের রাজ্যসভার দলনেতারা হাজির ছিলেন।

আরও পড়ুন: Weather Updates | ২১ জুলাইয়ে বৃষ্টির পূর্বাভাস, থাকবে ভ্যাপসা গরমও

মণিপুর নিয়ে উদ্বিগ্ন সুপ্রিম কোর্টও। গণতন্ত্রে এই ধরনের ঘটনা মেনে নেওয়া যায় না। সর্বোচ্চ আদালত কেন্দ্রীয় এবং রাজ্য সরকারকে দুষ্কৃতীদের অবিলম্বে গ্রেফতারির নির্দেশ দিয়েছে। দুষ্কৃতীদের বিরুদ্ধে কী পদক্ষেপ করা হয়েছে, তা জানাতে বলেছে আদালত। দেশের প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড় বলেন, এই মামলাটির শুনানি আগামী শুক্রবার হবে। সেখানে সরকারকে জানাতে হবে তার কী ব্যবস্থা নিল।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও বৃহস্পতিবার হিংসা ছড়ানোর পর প্রথমবারের জন্য মণিপুর শব্দটি মুখে এনে এই ঘটনার নিন্দা করেন। তিনি বলেন, মণিপুরের ঘটনা গোটা দেশের মাথা লজ্জায় হেঁট করে দিয়েছে। প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংও এদিন জানিয়ে দেন, মণিপুর নিয়ে সংসদে আলোচনা হবে। সরকারে তরফেও জবাব দেওয়া হবে।

কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়্গে এদিনও তোপ দাগেন মোদিকে। তিনি বলেন, আজ আমরা মণিপুর ইস্যুর উত্থাপন করেছি। আমি নিজেও নোটিস দিয়েছি। আমরা দেখতে চাই রাজ্যসভার চেয়ারম্যান আমাদের আলোচনার সুযোগ দেন কিনা। প্রধানমন্ত্রী তো প্রথম থেকেই নীরব। খাড়্গে বলেন, আপনার ৩৮টি দলকে নিয়ে বৈঠক করার সময় আছে। কিন্তু, মণিপুরে যাওয়ার সময় নেই। 

RELATED ARTICLES

Most Popular