Placeholder canvas

Placeholder canvas
HomeখেলাBorder-Gavaskar Trophy: ভারতের ঘূর্ণি পিচ নিয়ে কোনও দোষ দেখছেন না এই প্রাক্তন...

Border-Gavaskar Trophy: ভারতের ঘূর্ণি পিচ নিয়ে কোনও দোষ দেখছেন না এই প্রাক্তন অজি তারকা 

Follow Us :

আমেদাবাদ: ইন্দোর টেস্ট (Indore Test) হারের পর পিচের দোষ দেননি ভারত অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। বরং পিচ নিয়ে এত আলোচনা, বিতর্কে বিরক্ত হয়েছিলেন তিনি। রোহিত বলেছিলেন, এই ধরনের পিচে খেলার সিদ্ধান্ত আমরাই নিয়েছি। আমাদের শক্তি স্পিন তাই আমরা এই পিচে খেলতে চেয়েছি। এতে অন্যায়ের কিছুই নেই। রোহিতের বক্তব্যকেই সমর্থন করছেন প্রাক্তন অজি পেসার মাইকেল কাসপ্রোউইজ (Michael Kasprowicz)। পিচ নিয়ে এত জলঘোলা কেন, তা মাথায় ঢুকছে না তাঁর। 

২০০৪ সালে সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) ভারতকে (India) ভারতের মাটিতে হারিয়ে দিয়ে গিয়েছিল অস্ট্রেলিয়া (Australia)। সেই দলে ছিলেন কাসপ্রোউইজ এবং অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন। তিনি বলছেন, চলতি বর্ডার-গাভাসকর ট্রফিতে (Border-Gavaskar Trophy) যেসব পিচে খেলা হচ্ছে তা ‘টিপিক্যাল’ ভারতীয় পিচ। অস্ট্রেলিয়ার উচিত এর সঙ্গে মানিয়ে নেওয়া। কাসপ্রোউইজ বলেন, ওগুলো একেবারেই ভারতীয় পিচ তাই এ নিয়ে ওঠা হাইপ আমি বিশ্বাস করি না। 

আরও পড়ুন: Boder-Gavaskar Trophy: ফিরছেন না কামিন্স, আমেদাবাদ টেস্টেও অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ  

প্রাক্তন অজি পেসার আরও বলেন, আমার মনে হয় ইন্দোর টেস্টে সকালের দিকে একটু উল্টোপাল্টা ব্যবহার করেছে পিচ। কারণ সকালের আর্দ্রতায় বল পিচে আটকে আটকে যেতে পারে। কিন্তু পরের দিকে তেমন কিছু হয়নি। প্রাক্তন অজি তারকা একথা বললেও আইসিসি (ICC) কিন্তু ইন্দোরের পিচকে ‘খারাপ’ তকমা দিয়েছে এবং ডিমেরিট পয়েন্ট কেটেছে ভারতের। নাগপুর এবং দিল্লির পিচকে ‘মোটামুটি’ হিসেবে মান্যতা দিয়েছিল আইসিসি। 

মার্ক টেলর এবং মার্ক ওয়ার মতো একাধিক প্রাক্তন অজি ক্রিকেটার ইন্দোরের পিচের সমালোচনা করেছেন। এমনকী কিছু ভারতীয় প্রাক্তনের একই মত। সঞ্জয় মঞ্জরেকর বলেছিলেন, ব্যাটারদের দুর্ভাগ্য, এখন পঞ্চম দিনের পিচ প্রথম দিনে দেখা যায়। ইন্দোর পিচ নিয়ে বিতর্ক আরও বেড়েছে দুই ইনিংসে ভারতের ব্যাটিং বিপর্যয়ের কারণে। প্রথম ইনিংসে ১০৯ রানে অল আউট হওয়ার পর দ্বিতীয় ইনিংসে ১৬৩ রানে বান্ডিল হয়ে গিয়েছিল ভারত।    

RELATED ARTICLES

Most Popular