Placeholder canvas

Placeholder canvas
Homeখেলাবেঞ্জামার গোলে লিভারপুলকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে রিয়াল মাদ্রিদ

বেঞ্জামার গোলে লিভারপুলকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে রিয়াল মাদ্রিদ

Follow Us :

প্রত্যাশামতোই উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে উঠল রিয়াল মাদ্রিদ এবং নাপোলি। বুধবার রাতে দুই দলই খেলল নিজেদের মাঠে। সান্তিয়াগো বার্নেবু স্টেডিয়ামে রিয়াল মাদ্রিদ ১-০ গোলে হারাল লিভারপুলকে। ম্যাচের ৭৮ মিনিটে গোলটি করেন করিম বেঞ্জামা। প্রথম লেগে রিয়াল জিতেছিল ৫-২ গোলে। আর নাপোলি দিয়েগো আর্মান্দো মারাদোনা স্টেডিয়ামে ৩-০ গোলে হারিয়ে দিল আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টকে। নাপোলির হয়ে দুটি গোল করেন ভি ওসিমেন। বাকি গোলটি পি জেইলেনস্কির। প্রথম লেগে নাপোলি জিতেছিল ২-০ গোলে।

 গত বারের রানার্স লিভারপুলকে  তাদের মাঠে ৫-২ গোলে হারিয়ে আসার পর চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের কোয়ার্টার ফাইনালে যাওয়া ছিল শুধু সময়ের অপেক্ষা। তবু লিভারপুল কিন্তু আশা ছাড়েনি। গোল করার লক্ষ্যে অ্যাওয়ে ম্যাচেও তারা অ্যাটাকিং ফুটবল খেলতে শুরু করে। ফরোয়ার্ডে মহম্মদ সালাহ, কোডি গাকপো এবং দিয়েগো জোটার সঙ্গে মাঝ মাঠে ডারউইন নুনেস একটার পর একটা আক্রমণ গড়ে গোল করার পরিস্থিতি তৈরি করেন। কিন্তু রিয়ালের গোলকিপার থিওবা কুর্তুয়ার জন্য তারা গোল পায়নি। উল্টো দিকে রিয়ালও আক্রমণ করতে কসুর করেনিল বেঞ্জামার সঙ্গে ভিনিসিয়াস জুনিয়র এবং ভালভের্দেকে নিয়ে গড়া রিয়াল অ্যাটাক গোল করার মতো পরিস্থিতি তেঋই করলেও লিভারপুল গোলকিপার আলিসন বেকারকে পরাস্ত করতে পারেননি। তাই দু পক্ষের আক্রমণ-প্রতিআক্রমণে প্রথমার্দ্ধ জমজমাট হলেও গোল হয়নি।

বিরতির পর রিয়ালের আক্রমণের ঝাঁজ বাড়ে। এবং শেষ পর্যন্ত ৭৮ মিনিটে তারা গোলটি পেয়েও যায়। ভিনিসিয়াস জুনিয়রের কাছ থেকে বল পেয়ে ফাঁকা গোলে বল ঠেলে দেন করিম বেঞ্জামা। এবং এর ফলে ১৪ বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ হাসতে হাসতে উঠে যায় কোয়ার্টার ফাইনালে। শেষ পর্যন্ত যে আটটি দল কোয়ার্টার ফাইনালে উঠল তারা হল রিয়াল মাদ্রিদ, বায়ার্ন মিউনিখ, এসি মিলান, ইন্টার মিলান, নাপোলি, চেলসি, ম্যাঞ্চেস্টার সিটি এবং বেনফিকা। গতবারের রানার্স লিভারপুল নক আউটের প্রথম ম্যাচেই রিয়ালের কাছে হেরে বিদায় নিয়েছে টুর্নামেন্ট থেকে।

 

RELATED ARTICLES

Most Popular