Placeholder canvas

Placeholder canvas
HomeখেলাIPL 2023 | MS Dhoni | সিএসকে জার্সিতে পরের মরশুমেও, কী বললেন...

IPL 2023 | MS Dhoni | সিএসকে জার্সিতে পরের মরশুমেও, কী বললেন এম এস ধোনি! (দেখুন ভিডিয়ো)

Follow Us :

চেন্নাই: আইপিএলের (IPL) ১৬টি সংস্করণের মধ্যে ১০ বার চেন্নাই সুপার কিংসকে (CSK) ফাইনালে তুললেন মহেন্দ্র সিং ধোনি। আরও কোনও অধিনায়কের এই সাফল্য নেই। সত্যি বলতে ধোনিকে ছাড়া সিএসকের কথা ভাবা যায় না। তবু যে কোনও সুখের সময়ের শেষ হয়, একদিন চেন্নাইও ধোনিকে ছাড়াই মাঠে নামবে। কিন্তু তা কবে, তা নিয়ে জল্পনা চলছে আসমুদ্রহিমাচল। বুধবার সিএসকে ফাইনালে ওঠার পর সেই জল্পনাই আরও জোরালো হল। 

ম্যাচ শেষের পর বিজয়ী অধিনায়ক হিসেবে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সঞ্চালক হর্ষ ভোগলের (Harsha Bhogle) সঙ্গে কথা বলতে এসেছিলেন মাহি। প্রথম কয়েক মিনিট দর্শকদের ধোনি-রবে কিছুই শোনা যাচ্ছিল না। এরপর হর্ষ ভোগলে সেই অবধারিত প্রশ্নটি করেন, তোমায় কি পরের চেন্নাইয়ের জার্সিতে কি এবারই শেষ দেখা যাচ্ছে তোমায়? হেসে ভোগলকে শুধরে দিয়ে ধোনি বলেন, প্রশ্নটা হওয়া উচিত, আমাকে আর চেন্নাইয়ের (Chennai) মাঠে খেলতে দেখা যাবে কি না। 

আরও পড়ুন: IPL 2023 | BCCI | প্লে অফে প্রতি ডট বল পিছু ৫০০ গাছ লাগাবে বিসিসিআই!  

এবার সেই প্রশ্নই করলে ধোনি জানিয়ে দেন, এত আগে থেকে তিনি কিছু ভাবছেন না। তাঁর কথায়, জানি না পরের বছর ফিরব কি না। সিদ্ধান্ত নেওয়ার জন্য এখনও হাতে ৮-৯ মাস সময় রয়েছে। এখন থেকে চিন্তা করে মাথাব্যথা করতে যাব কেন? ক্যাপ্টেন কুল জানিয়ে দেন, এখন যেহেতু শুধুই আইপিএল খেলেন, নিয়মিত ক্রিকেটের মধ্যে থাকেন না তাই প্রস্তুতির জন্য সময় লাগে বেশি। 

 

তিনি বলেন, ডিসেম্বরে আবার মিনি নিলাম আছে। সাধারণত জানুয়ারি থেকে প্রস্তুতি নেওয়া শুরু করি আমি। অন্য কোথাও খেলি না বলে প্রস্তুতিতে আমার সময় এখন বেশি লাগে। সে কারণেই এখন এসব নিয়ে কিছু ভাবছি। শেষে তিনি এটুকু নিশ্চিত করেন যে না খেললেও সিএসকে ফ্র্যাঞ্চাইজির সঙ্গেই থাকবেন তিনি, খেলোয়াড় হিসেবে না হলে অন্য কোনও ভূমিকায়। 

প্রসঙ্গত, গ্রুপ লিগের শেষ ম্যাচ পর্যন্ত প্লে অফের যোগ্যতা অর্জন নিশ্চিত ছিল না সিএসকে-র। সেখান থেকে দুইয়ে শেষ করে কোয়ালিফায়ার ওয়ান খেলার সুযোগ পায়। আর এখন ২০২৩ আইপিএলের (IPL 2023) ফাইনালে ধোনির দল। গতবারের চ্যাম্পিয়ন গুজরাত টাইটান্সকে (GT) ১৫ রানে হারিয়ে এই নিয়ে ১০ বার এই টুর্নামেন্টের উঠলেন তাঁরা। আর কোনও দল এতবার ফাইনালে উঠতে পারেনি।       

RELATED ARTICLES

Most Popular