Placeholder canvas

Placeholder canvas
HomeখেলাLakshya Sen | Canada Open | অল ইংল্যান্ড জয়ীকে হারিয়ে কানাডা ওপেন...

Lakshya Sen | Canada Open | অল ইংল্যান্ড জয়ীকে হারিয়ে কানাডা ওপেন চ্যাম্পিয়ন লক্ষ্য সেন  

Follow Us :

অন্টারিও: কানাডা ওপেন (Canada Open) চ্যাম্পিয়ন হলেন লক্ষ্য সেন (Lakshya Sen)। অল ইংল্যান্ড (All England) ব্যাডমিন্টন প্রতিযোগিতা জয়ী চীনের লি শি ফেংকে (Li Shi Feng) স্ট্রেট গেমে হারিয়ে লক্ষ্যপূরণ হল ভারতীয় তারকা শাটলারের। ব্যান্ডমিন্টন ওয়ার্ল্ড ফেডারেশনের ওয়ার্ল্ড ট্যুরে (BWF World Tour) এই নিয়ে দ্বিতীয় খেতাব জিতলেন লক্ষ্য। আলমোরার ২১ বছর বয়সি যুবক ফাইনালে গতি ও শক্তির দুর্দান্ত মিশেলে যে পারফর্ম্যান্স দিলেন তার কোনও জবাব ছিল না এমনকী অল ইংল্যান্ড চ্যাম্পিয়নের কাছেও। 

খেলা হাড্ডাহাড্ডি হলেও দুই গেমেই বাজিমাত করেছেন লক্ষ্য। মনোসংযোগ এবং সংকল্প অটুট রেখে ২১-১৮ এবং ২২-২০ ফলে হারিয়ে দেন চীনা প্রতিদ্বন্দ্বীকে। ২০২২ সালে জানুয়ারি মাসে ইন্ডিয়ান ওপেন জেতার পর এটাই লক্ষ্যর দ্বিতীয় বিডব্লুএফ খেতাব। সে সময় বিশ্বের ১৯ নম্বর খেলোয়াড় ছিলেন তিনি। রাউন্ড অফ ৩২-তে হারিয়ে দিয়েছিলেন চার নম্বর খেলোয়াড় কুলনাভুট ভিডিটসার্নকে। তখনই বোঝা গিয়েছিল, এক তারকাকে পেয়ে গিয়েছে ভারত। 

আরও পড়ুন: Super Exclusive | Pritam Kotal | ঘরের ছেলে প্রীতম কোটালকে হারাতে পারে মোহনবাগান 

 

লক্ষ্য ফর্মে আছেন তা সেমিফাইনালেই বোঝা গিয়েছিল। কানাডা ওপেনের সেমিফাইনালে জাপানের (Japan) কেন্তো নিশিমোতোকে (Kento Nishimoto) দাঁড়াতেই দেননি। খেলার ফলাফল ছিল ২১-১৭, ২১-১৪। চ্যাম্পিয়ন হওয়ার পরে লক্ষ্য বলেন, “অলিম্পিক্সে যোগ্যতা অর্জনের বছরে ভালো হচ্ছিল না কিছু, চাপে পড়েছিলাম আমি। সে কারণে এই জয় আমার আত্মবিশ্বাস বাড়িয়ে দেবে অনেকটাই। কিছু কিছু ম্যাচে আমাকে অনেকক্ষণ লড়তে হয়েছে। পরিবেশ অন্যরকম ছিল, তার সঙ্গে খাপ খাওয়ানো জরুরি ছিল।”

গত বছর অগাস্ট মাসে বিশ্ব চ্যাম্পিয়নিশপের পর নাকে অস্ত্রোপচার হয়েছিল লক্ষ্যর। সুস্থ হয়ে কোর্টে ফিরতে অনেকদিন লেগে গিয়েছিল। শেষ কোনও প্রতিযোগিতার ফাইনালে তাঁকে দেখা ২০২২ এর অগাস্ট মাসে বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে (Commonwealth Games)। এরপর কয়েকটি টুর্নামেন্টে প্রথম দিক থেকে ছিটকে যেতে থাকেন তিনি। থাইল্যান্ড ওপেনে সেমিফাইনালে পৌঁছনোর পর বোঝা যায় ফর্ম ফিরে পাচ্ছেন তিনি। এবার ফাইনালে উঠলেন এবং ট্রফি জিতলেন।  

RELATED ARTICLES

Most Popular