Placeholder canvas

Placeholder canvas
Homeরাজ্যদেড় মাসের মধ্যে ৮০ লক্ষ মহিলার অ্যাকাউন্টে ঢুকল লক্ষ্মীর ভাণ্ডারের ২ মাসের...

দেড় মাসের মধ্যে ৮০ লক্ষ মহিলার অ্যাকাউন্টে ঢুকল লক্ষ্মীর ভাণ্ডারের ২ মাসের টাকা

Follow Us :

কলকাতাঃ  অভূতপূর্ব সাফল্য লক্ষীর ভান্ডার প্রকল্পে। রাজ্য সরকারের ঘোষণা মতই লক্ষ্মী লাভ হল বাংলার মহিলাদের। মাত্র কয়েক দিনেই লক্ষীর ভান্ডার প্রকল্পের মোট ৮০ লক্ষ মহিলার ব্যাংক অ্যাকাউন্টে সেপ্টেম্বর ও অক্টোবর মাসের টাকা পৌঁছলো একসঙ্গে।পুজোর মধ্যেই মহিলাদের অ্যাকাউন্টে ঢুকল ‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্পের অর্থ। মায়ের বোধনের দিনই ২ মাসের টাকা  একসঙ্গে পেয়ে খুশি বাংলার মহিলারা। সব মিলিয়ে  ‘লক্ষ্মীর ভাণ্ডার’প্রকল্পের জন্য সরকারের এখনও পর্যন্ত মোট খরচ হল প্রায় ৮৫২ কোটি টাকা।

আরও পড়ুন   পুজোর পর ফের ঊর্ধ্বমুখী করোনার গ্রাফ, একদিনে আক্রান্ত ৬৯০ মৃত ১২

একুশের বিধানসভা নির্বাচনের আগেই  এই প্রকল্পের কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । সেই প্রতিশ্রুতি  মতই শুরু হয় কাজ। ‘দুয়ারে সরকার’ ক্যাম্পের মাধ্যমে শুরু হয় এই ফর্ম জমা নেওয়া।ঘোষণা করা হয় সাধারণত উপজাতি  এবং তফসিলি উপজাতি মহিলাদের ক্ষেত্রে মাসিক ১০০০ টাকা এবং সাধারণ মহিলাদের ক্ষেত্রে মাসিক ৫০০ টাকা দেওয়া হবে।  তবে বয়সসীমা নির্ধারিত করে জানানো হয় ২৫ বছরের ওপরে প্রত্যেক  মহিলারাই এই সুবিধা পাবেন। ফর্ম জমা দেওয়ার লাইনও পড়তে দেখা যায়। দারুণ উৎসাহ দেখা যায় সাধারণ মানুষের মধ্যে।

আরও পড়ুন  দ্বাদশীর সন্ধেয় কাঁকুলিয়ার বাড়িতে ঢোকার কয়েক ঘণ্টার মধ্যেই খুন কর্পোরেট কর্তা

তবে বাকি রয়েছে ৪ কেন্দ্র। শান্তিপুর, গোসাবা, খড়দহ এবং দিনহাটা।সেখানে  সামনেই উপনির্বাচন। তাই নির্বাচনের নিয়মানুসারে এই ৪ জেলার মহিলারা বর্তমানে ‘লক্ষ্মীর ভাণ্ডার’র প্রদত্ত অর্থ থেকে বাদ পড়েলও, ভোট মিটতেই তাঁদের অ্যাকাউণ্টেও এই অর্থ পৌঁছে যাবে।

RELATED ARTICLES

Most Popular