Placeholder canvas

Placeholder canvas
HomeকলকাতাHigh Court: গান্ধী মূর্তির পাদদেশে অবস্থান বিক্ষোভের মেয়াদ বাড়াতে নারাজ হাইকোর্ট

High Court: গান্ধী মূর্তির পাদদেশে অবস্থান বিক্ষোভের মেয়াদ বাড়াতে নারাজ হাইকোর্ট

Follow Us :

কলকাতা: আদালতে বড় ধাক্কা খেলেন প্রাথমিকে চাকরি প্রার্থীরা। গান্ধীমূর্তির পাদদেশে প্রাথমিকের চাকরি প্রার্থীদের অবস্থান বিক্ষোভের মেয়াদ বাড়াতে রাজি নয় কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। চাকরি প্রার্থীদের আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি (Justice) হিরন্ময় ভট্টাচার্য বৃহস্পতিবার এই নির্দেশ দিয়েছেন। আদালতের নির্দেশের ফলে প্রাথমিকে চাকরি প্রার্থীদের অবস্থান বিক্ষোভ থেকে পিছু হটতে হচ্ছে। অবস্থান বিক্ষোভ করার মেয়াদ ২ মাস বাড়ানোর জন্য অনুমতি চেয়ে আদলতের দ্বারস্থ হয়েছিলেন প্রাথমিকে চাকরি প্রার্থীরা। আদালত তাঁদের এই আবেদনে সাড়া না দেওয়ায়, চাকরি প্রার্থীদের অবস্থান বিক্ষোভ থেকে সরতে হচ্ছে। 
২০১৪’র প্রায় ৫০ জন প্রাথমিক চাকরি প্রার্থী আদালতের দ্বারস্থ হয়েছিলেন অবস্থান বিক্ষোভের (sitting demonstration) অনুমতি চেয়ে। ৬ সেপ্টেম্বর বিচারপতি রাজশেখর মান্থা তাঁদের নির্দেশ দিয়েছিলেন নতুন করে পুলিশের কাছে আবেদন করার জন্য। এরপর, ৮ সেপ্টেম্বর পুলিশের কাছে আবেদন দাখিল করেন চাকরিপ্রার্থীরা (job candidates)। গত ১৩ সেপ্টেম্বর শর্ত সাপেক্ষে সেই অনুমতি দেয় পুলিশ (police)। পুলিশের থেকে অনুমতি আসার পর ১৬ সেপ্টেম্বর চাকরি প্রার্থীরা অবস্থান বিক্ষোভে বসেন। 

আরও পড়ুন: Ssc Scam 183 Teachers WillBe Terminated: ব়্যাঙ্ক জাম্প করে চাকরি, ১৮৩ জনের তালিকা জমা পড়ল হাইকোর্টে   
অবস্থান বিক্ষোভে বসলেও, দাবি এখনও মেটেনি। তাই গান্ধী মূর্তির পাদদেশে অবস্থান বিক্ষোভে চালিয়ে যাওয়ার জন্য হাইকোর্টের কাছে ২ মাসের জন্য মেয়াদ বাড়ানোর উদ্দেশ্যে আবেদন জানানো হয়। কিন্তু প্রাথমিকে চাকরি প্রার্থীদের আবেদনে আদালত সাড়া দিতে রাজি নয়। 

RELATED ARTICLES

Most Popular