Placeholder canvas

Placeholder canvas
HomeকলকাতাSSC Scam: এসএসসি নিয়োগ মামলায় সিবিআইয়ের সিট প্রধানকে তলব আদালতের 

SSC Scam: এসএসসি নিয়োগ মামলায় সিবিআইয়ের সিট প্রধানকে তলব আদালতের 

Follow Us :

স্কুল সার্ভিস কমিশনের (SSC) গ্রুপ সি এবং গ্রুপ ডি কর্মী নিয়োগের মামলায় সিবিআইয়ের (CBI) সিট (SIT) প্রধানকে তলব করলেন কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Justice Abhijit Ganguly। আগামিকাল, বুধবারই ওই সিবিআই কর্তাকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন বিচারপতি। মঙ্গলবার মামলার শুনানির সময় বিচারপতি জানতে চান, কারা সাদা খাতা জমা দিয়েছিলেন। সিবিআই কি রিপোর্টে তাঁদের নাম দিয়েছে। যদি না দেয়, কেন দেওয়া হয়নি, প্রশ্ন বিচারপতির। 

সিবিআই আগেই আদালতে দাবি করেছিল, যাঁরা ২ বা ৩ পেয়েছিল, তাঁদের নম্বর বাড়িয়ে ৫২ কিংবা ৫৩ করা হয়েছিল। এইভাবে বহু অযোগ্য প্রার্থীকে (Candidate) বেআইনিভাবে চাকরি পাইয়ে দেওয়া হয়েছে। বিচারপতি গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন, এই অযোগ্য প্রার্থীদের ৮ নভেম্বরের মধ্যে চাকরি থেকে ইস্তফা দিতে হবে। না হলে আদালত কড়া পদক্ষেপ করতে বাধ্য হবে। সেই নির্দেশমতো কতজন প্রার্থী ইস্তফা দিয়েছেন, আদালত তাও জানতে চায়। প্রসঙ্গত, এখন পর্যন্ত কতজন এই ধরনের অযোগ্য প্রার্থী ইস্তফা দিয়েছেন, তার কোনও তথ্য জানা যায়নি। শুধু জলপাইগুড়ি (Jalpaiguri) জেলার বানারহাটের (Banarhat) এক শিক্ষিকা সম্প্রতি স্বেচ্ছায় ইস্তফা দেন বলে খবর। 

আরও পড়ুন: Bharat Jodo Yatra: আবার কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা, কবে কোথা থেকে, জানুন 

নিয়োগ দুর্নীতি মামলায় আগেও বিচারপতি গঙ্গোপাধ্যায় প্রশ্ন তুলেছিলেন, সিবিআই তদন্তে এত সময় লাগছে কেন। সোমবার আলিপুরের (Alipore) বিশেষ সিবিআই আদালতের বিচারকও সিবিআইয়ের কাছে একই প্রশ্ন করেন। তিনি জানতে চান, যাঁরা টাকা দিয়ে চাকরি পেয়েছে্ন, তাঁদের ডাকা হয়েছে কি না। 
এদিকে নবম-দশম, একাদশ-দ্বাদশ এসএলএসটিতে ভুয়ো নিয়োগ কত হয়েছে, তা নিয়ে স্কুল সার্ভিস কমিশন বৈঠকে বসছে মঙ্গলবার। সেই রিপোর্ট আদালতে জানাতে হবে। তার জন্যই বৈঠকটি ডাকা হয়েছে। মামলাকারীদের আইনজীবীরাও ওই বৈঠকে উপস্থিত থাকবেন। 

বিচারপতি গঙ্গোপাধ্যায় নিয়োগ দুর্নীতিতে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েই থেমে থাকেননি। সিবিআইয়ের সিটও গঠন করে দেন তিনি। কয়েকদিন আগেই সিবিআই তদন্ত নিয়ে প্রশ্ন তুলেছিলেন তিনি। পরে অবশ্য বিচারপতি বলেন, সিবিআই তদন্তে আস্থা আছে। আশা করি, সিবিআই আসল অপরাধীদের খুঁজে বার করতে পারবে।

RELATED ARTICLES

Most Popular