০৮ ফেব্রুয়ারী ২০২৩, বুধবার,
1
2
3
4
5
6
7
8
9
10
11
12
K T V Clock
অভিনেতার বক্তব্য শুনে মনে হচ্ছে, সব বাঙালিই বিদেশি এবং অবৈধ অনুপ্রবেশকারী
Paresh Rawal: পরেশ রাওয়ালের মন্তব্যে বাংলায় প্রতিবাদের ঝড়, থানায় এফআইআর মহম্মদ সেলিমের
কলকাতা টিভি ওয়েব ডেস্ক
কলকাতা টিভি ওয়েব ডেস্ক Published By:  কৃশানু ঘোষ
  • আপডেট সময় : ০২-১২-২০২২, ৭:২৭ অপরাহ্ন

কলকাতা: বিশিষ্ট অভিনেতা এবং বিজেপি (BJP) নেতা পরেশ রাওয়ালের (Paresh Rawal) বিতর্কিত মন্তব্যের বিরুদ্ধে প্রতিবাদের ঝড় উঠল। প্রতিবাদের মুখে পরেশ শুক্রবার তাঁর এই মন্তব্যের জন্য ক্ষমা চেয়ে নেন। তাতেও অবশ্য বিতর্ক থামেনি। গত মঙ্গলবার গুজরাতে একটি নির্বাচনী জনসভায় বাঙালির মাছ খাওয়া নিয়ে কটাক্ষ করেন। তিনি বলেন, গ্যাসের দাম বাড়লে একদিন আবার কমেও যাবে। যদি অনুপ্রবেশ বাড়ে, তাও একদিন কমবে। মানুষ চাকরিও পাবে। কিন্তু আপনাদের পাশে যদি রোহিঙ্গা (Rohingya) পরিযায়ী এবং বাংলাদেশিদের (Bangladeshi) ভিড় বাড়তে থাকে দিল্লির (Delhi) মতো, তখন কী হবে? তখন আপনি গ্যাস সিলিন্ডার (Gas Cylinder) দিয়ে কী করবেন? বাঙালিদের (Bengali) জন্য মাছ রাঁধবেন? 

চাপে পড়ে পরেশ জানান, তিনি অনুপ্রবেশকারী বাংলাদেশি এবং রোহিঙ্গাদের কথা বলতে চেয়েছেন। বাঙালিদের অপমান করতে চাননি। এর জন্য যদি কেউ আঘাত পেয়ে থাকেন, তাতে তিনি দুঃখিত।

আরও পড়ুন: Hookah Bar Closed: কলকাতায় আর থাকবে না হুক্কা বার, ব্যবস্থা নিচ্ছে কলকাতা পুরসভা  

পরেশের এই মন্তব্য ঘিরে বাংলায় প্রতিবাদ শুরু হয়েছে। তৃণমূল থেকে শুরু করে বামেরা পর্যন্ত অভিনেতার এই মন্তব্যের তীব্র প্রতিবাদ করেছে। সিপিএমের (CPM) রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম (Mohammad Selim) বিজেপি নেতা পরেশের বিরুদ্ধে তালতলা থানায় এফআইআর (FIR) করে তাঁকে গ্রেফতারের দাবি জানিয়েছেন। এফআইআরে সিপিএম নেতার অভিযোগ, প্রকাশ্য সভায় এই ধরনের মন্তব্য অশান্তি সৃষ্টিতে মদত দেবে। তা বাঙালি এবং অন্য সম্প্রদায়ের মধ্যে বিভেদ সৃষ্টি করবে। তাতে শান্তি বিঘ্নিত হবে। অভিনেতার বক্তব্য শুনে মনে হচ্ছে, সব বাঙালিই বিদেশি এবং অবৈধ অনুপ্রবেশকারী। সোশ্যাল মিডিয়ায় যেভাবে পরেশের বক্তব্য নিয়ে কথাবার্তা চলছে, তাতে বাঙালিদের বিরুদ্ধে ঘৃণা ছড়ানোর আশঙ্কা তৈরি হয়েছে। 

তৃণমূল সাংসদ (TMC MP) মহুয়া মৈত্র (Mahua Moitra) টুইটে বলেন, অভিনেতার ক্ষমা চাওয়াতে আমি খুশি নই। বাঙালির মতো মস্তিষ্ক আর কার আছে। বাংলা পক্ষের (Bangla Paksha) সাধারণ সম্পাদক গর্গ চট্টোপাধ্যায় টুইটে হুমকি দিয়েছেন, পরেশ রাওয়াল অভিনীত কোনও সিনেমা বাংলায় দেখানো চলবে না।

সোশ্যাল মিডিয়ায় অভিনেতা পরেশ রাওয়ালকে বয়কটের আওয়াজ উঠেছে। তাঁর মন্তব্যের সমালোচনায় ভরে গিয়েছে সোশ্যাল মিডিয়া। তার চাপেই বাধ্য হয়ে ক্ষমা চেয়েছেন প্রবীণ এই অভিনেতা।

Tags : Paresh Rawal BJP TMC CPM Mohammad Selim FIR Mahua Moitra পরেশ রাওয়াল বিজেপি তৃণমূল সিপিএম মহম্মদ সেলিম এফআইআর মহুয়া মৈত্র

0     0
Please login to post your views on this article.LoginRegister as a New User

শেয়ার করুন


© R.P. Techvision India Pvt Ltd, All rights reserved.