Placeholder canvas

Placeholder canvas
HomePanchayat Vote Results | বাংলায় সবুজ ঝড়, বিরোধীরা গোহারা হওয়ার পথে
Array

Panchayat Vote Results | বাংলায় সবুজ ঝড়, বিরোধীরা গোহারা হওয়ার পথে

Follow Us :

কলকাতা: ঝড়ের গতিতে এগিয়ে চলেছে পঞ্চায়েত ভোটের গণনাকাজ। দুপুর হতেই চিত্রটা পরিষ্কার হতে শুরু করেছে। মঙ্গলবার দুপুর আড়াইটে পর্যন্ত গ্রাম পঞ্চায়েতে তৃণমূল কংগ্রেস গ্রাম পঞ্চায়েতে ৮২৩২ টি আসনে জয়ী হয়েছে। তারা এগিয়ে রয়েছে ২৭১২টি আসনে। বিজেপি ১৭১৪টি আসনে জয়ী হয়েছে, এগিয়ে রয়েছে ৭৩৪ আসনে। সিপিএম এখনও পর্যন্ত ৫৯৯টি আসনে জয়ী হয়েছে, এগিয়ে রয়েছে ৫৩১টি আসনে। কংগ্রেস জিতেছে ৩৬২টিতে, এগিয়ে রয়েছে ২১৫ আসনে। নির্দল এখনও পর্যন্ত জয়ী হয়েছে ৪৫৮ টি আসনে, এগিয়ে রয়েছে ১৭৯টিতে। একটির পর একটি গ্রাম পঞ্চায়েতে জয়ের খবর আসতেই চতুর্দিকে সবুজ আবির খেলায় মেতেছেন শাসকদলের কর্মী-সমর্থকরা। রাজ্যের গ্রামে গ্রামে যেন সবুজের ঝড় উঠেছে।

নিরাপত্তার কড়াকড়ি সত্ত্বেও ভোটগণনার দিন অশান্তি এড়ানো গেল না রাজ্যে। হাওড়া, বীরভূম, মুর্শিদাবাদ, দক্ষিণ ২৪ পরগনা সহ সব জেলা থেকে ব্যালট লুট, বোমাবাজি, বিরোধীদের মারধর করে গণনাকেন্দ্র থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে। 

সিপিএমের ব্যালট পেপার ফেলে দেওয়ার অভিযোগ উঠল বালি জগাছা ব্লকে। অভিযোগের তির শাসকদল তৃণমূল কংগ্রেসের দিকে। সকাল থেকেই শুরু গিয়েছে পঞ্চায়েত ভোটের গণনা পর্ব। রাজ্যের বিভিন্ন প্রান্তে চলছে ভোটগণনা। তবে এরইমধ্যে ক্ষিপ্ত অশান্তির ছবিও দেখা যাচ্ছে জেলায় জেলায়। এবার হাওড়ার বালি জগাছা ব্লক পল্লী মঙ্গল স্কুলের বাইরে ব্যালট পেপার পড়ে থাকতে দেখা গেল। সিপিআইএমের ব্যালট পেপার ফেলে দেওয়া হচ্ছে বলে অভিযোগ উঠেছে। ঘটনায় উত্তেজনা তৈরি হয় ওই ভোটগণনা কেন্দ্রে।

গণনা চলাকালীন ব্যালট বক্সের ভেতরে জল এবং কালি ঢেলে দেওয়ার অভিযোগ উঠল তৃণমূল (TMC) কংগ্রেসের গ্রাম পঞ্চায়েত প্রার্থীর বিরুদ্ধে। মঙ্গলবার ঘটনাটি ঘটেছে কোচবিহার সদর মহকুমার নৃপেন্দ্রনারায়ণ হাই স্কুলের ডিসি আরসি সেন্টারে। বিজেপি সমর্থকদের অভিযোগ, ৪/৪১ নম্বর বুথের গণনা চলাকালীন তৃণমূল কংগ্রেসের গ্রাম পঞ্চায়েত প্রার্থী রিংকু রায় রাজভর ব্যালট বক্সের ভেতরে জল এবং কালি ঢেলে দেন। এই ঘটনায় সাময়িক উত্তেজনা সৃষ্টি হলে পুলিশ পৌঁছে মূল অভিযুক্তকে গ্রেফতার করে।

RELATED ARTICLES

Most Popular