Placeholder canvas

Placeholder canvas
HomeCurrent NewsMGNREGA Protest: ১০০ দিনের মজুরির দাবিতে শ্রমিক বিক্ষোভ পুরুলিয়ায়

MGNREGA Protest: ১০০ দিনের মজুরির দাবিতে শ্রমিক বিক্ষোভ পুরুলিয়ায়

Follow Us :

পুরুলিয়া: ১০০ দিনের মজুরির দাবিতে পথে বসলেন শ্রমিকেরা। শুক্রবার পুরুলিয়া শহরের কোর্ট কম্পাউন্ড মোড়ে বিক্ষোভ সমাবেশে শামিল হয় পশ্চিমবঙ্গ খেত মজুর সমিতি। জেলার বিভিন্ন প্রান্ত থেকে শ্রমিকেরা মিছিল করে সভাস্থলে উপস্থিত হন। সেখান থেকে মিছিল পুরুলিয়া শহরের বিভিন্ন স্থান পরিক্রমা করে মিছিলটি তিন ভাগে ভাগ হয়ে যায়। একটি অংশ জেলাশাসকের দফতরে, আর একটি অংশ যায় পুরুলিয়া জেলা পরিষদ অফিসে। মিছিলের শেষ অংশ পুরুলিয়া-রাঁচি জাতীয় সড়কের উপরে সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতর বাড়ির সামনে গিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করে।

তাঁদের দাবি, প্রায় ৬ মাস ধরে রাজ্যের ১০০ দিনের কাজ করেও বকেয়া পারিশ্রমিক পাচ্ছেন না। এই নিয়ে এর আগেও মুখ্যমন্ত্রী ক্ষোভ প্রকাশ করেন। শাসকদলের পক্ষ থেকে বিভিন্ন জেলায় প্রতিবাদ হয়েছে। কিন্তু মিছিলে হাঁটা শ্রমিকরা কেউ তাঁদের বকেয়া টাকা পাননি। তাই শ্রমিকদের নিয়ে এদিন বিক্ষোভ মিছিলের আয়োজন করে পশ্চিমবঙ্গ খেত মজুর সমিতি।

সমিতির রাজ্যে কমিটির সদস্য অনুরাধা তলোয়ার বলেন, আমরা শ্রমিকদের বকেয়া মজুরির দাবি করছি। এর জন্য কেন্দ্র-রাজ্য দুই সরকারই দায়ী।কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে দুর্নীতির কথা বলা হচ্ছে, হিসেব দেওয়া হয়নি বলেও শোনা যাচ্ছে। কিন্তু এর জন্য দায়ী কে? তিন বছর ধরে যদি কোনও সরকার হিসেব না দিয়ে থাকে, তার জন্য শ্রমিকরা দায়ী হতে পারে না।

আরও পড়ুন: Ankita Adhikari: স্থগিতাদেশ চাইতে গিয়ে অঙ্কিতার আইনজীবীর গচ্চা ১০০ টাকা

রাজ্য সরকারের বিরুদ্ধে অনুরাধার অভিযোগ, এই রাজ্যে শ্রমিকদের পরিবর্তে মেশিন দিয়ে কাজ করানো হয়েছে। অবিলম্বে বকেয়া পারিশ্রমিক দিতে হবে। সাংসদ জ্যোতির্ময় সিং মাহাত সঙ্গে কথা বলে তাঁরা স্মারকলিপি দিতে যান। অভিযোগ, জ্যোতির্ময় বা তাঁর প্রতিনিধি তাঁদের স্মারকলিপি নেননি। চোরের মতো পালিয়ে গিয়েছেন বলে জানান তাঁরা। শ্রমিকদের হুঁশিয়ারি, দাবি না মানা হলে আদালতের দ্বারস্থ হবেন।

RELATED ARTICLES

Most Popular