Placeholder canvas

Placeholder canvas
Homeদেশঅক্ষয় তৃতীয়ার পুণ্যলগ্নে সূচনা হল চারধাম যাত্রার
Kedarnath Temple

অক্ষয় তৃতীয়ার পুণ্যলগ্নে সূচনা হল চারধাম যাত্রার

অক্ষয় তৃতীয়ার পুণ্যলগ্নে খুলে গেল কেদারনাথ মন্দির

Follow Us :

কলকাতা: অক্ষয় তৃতীয়ার (Akshaya Tritiya) পুণ্যলগ্নে ভক্তদের জন্য খুলে গেল কেদারনাথ ধাম (Kedarnath Temple) মন্দিরের দরজা। পবিত্র এই মুহূর্তের সাক্ষী থাকতে শুক্রবার ভোরে সেখানে পৌঁছেছে কয়েক হাজার ভক্ত। শুক্রবার সকালে মন্দিরের দরজা খোলার সময়ে রুদ্রপ্রয়াগ থেকে হেলিকপ্টারে করে পুষ্পবৃষ্টি হয়।

সমস্ত রীতিনীতি মেনে মন্দির খোলার কাজ শুরু হয় বৈদিক মন্ত্রোচ্চারণ এবং ভক্তদের হর হর মহাদেব ধ্বনির মধ্যে দিয়ে। ৪০ কুইন্টাল ফুল দিয়ে সাজানো হয়েছে পুরো মন্দির৷ কেদারনাথ ধামের পোর্টালগুলি খোলার মধ্য দিয়ে এই যাত্রার সূচনা হয়। মন্দিরের দরজা খোলার সময় কেদারনাথ বাবার দর্শন করতে সস্ত্রীক উপস্থিত ছিলেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী (Uttarakhand CM) পুষ্কর সিং ধামি (Pushkar Singh Dhami)

আরও পড়ুন: শীঘ্রই শুরু হচ্ছে অমরনাথ যাত্রা, জেনে নিন রেজিস্ট্রেশন পদ্ধতি

শুক্রবার কেদারনাথ মন্দিরের দরজা খোলার মধ্যে দিয়ে সূচনা হল ২০২৪ সালের চারধাম যাত্রারও। শুক্রবার সকালে কেদারনাথ, যমুনোত্রী ও গঙ্গোত্রী ধামের দরজা খোলার মধ্যে দিয়ে সূচনা হল চারধাম যাত্রার। বাকি থাকা বদ্রিনাথ ধামের দরজা খুলবে ১২ তারিখ রবিবার। ইতিমধ্যেই চারধাম যাত্রায় অংশ নেওয়ার জন্য সেখানে পৌঁছেছে লক্ষ লক্ষ ভক্তবৃন্দ। জানা গিয়েছে, ২২ লক্ষেরও বেশি মানুষ ইতিমধ্যেই চার ধাম যাত্রার জন্য নাম নথিভুক্ত করেছে।

দেখুন বিস্তারিত খবর

RELATED ARTICLES

Most Popular