skip to content
Sunday, June 16, 2024

skip to content
HomeScrollঅভিজিতের বিতর্কিত মন্তব্য, কমিশনে তৃণমূল
Abhijit Ganguly

অভিজিতের বিতর্কিত মন্তব্য, কমিশনে তৃণমূল

তৃণমূলের বক্তব্য, অভিজিতের মন্তব্য অবিশ্বাস্য এবং মর্যাদাহানিকর

Follow Us :

কলকাতা: প্রাক্তন বিচারপতি তথা তমলুক লোকসভায় বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Ganguly) মন্তব্য করেছিলেন, কত টাকায় মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বিক্রি হন! এই ঘটনায় এবার অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের বিরুদ্ধে ফৌজদারি পদক্ষেপের দাবিতে নির্বাচন কমিশনের (Election Commission of India) দ্বারস্থ তৃণমূল কংগ্রেস। তৃণমূলের বক্তব্য, মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে বিজেপি প্রার্থী যে অবামাননাকর এবং অশালীন মন্তব্য করেছেন, তার প্রতিবাদে জাতীয় নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানানো হল। তাদের বক্তব্য, অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের মন্তব্য অবিশ্বাস্য এবং চরম মর্যাদাহানিকর। যা সর্বতোভাবে আদর্শ আচরণ বিধির পরিপন্থী। এবং এর ভিত্তিতেই ওই নেতার বিরুদ্ধে ফৌজদারি ধারায় মামলা রুজু করার আবেদন জানানো হয়েছে।

নির্বাচন কমিশনকে লেখা অভিযোগপত্রে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে দাবি করা হয়েছে, ভারতীয় দণ্ডবিধি লঙ্ঘন করায় অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে ফৌজদারি মামলা রুজু করা হোক। সেইসঙ্গে, দলের তরফে আরও দাবি করা হয়েছে, তাঁর সবরকমের নির্বাচনী প্রচারের উপর নিষেধাজ্ঞা কার্যকর করা হোক। তিনি যেন কোনও জনসভা বা পদযাত্রা করতে না পারেন। পাশাপাশি, অভিজিৎ গঙ্গোপাধ্যায়-সহ সব বিজেপি নেতা যেন এই ধরনের ব্যক্তিগত আক্রমণ এবং আপত্তিকর ও অবমাননাকর মন্তব্য করা থেকে বিরত থাকেন।

আরও পড়ুন: দক্ষিণ ২৪ পরগনার পাথরপ্রতিমার গুরুদাসপুর গ্রামের ঘটনা

শুক্রবার সকালে আয়োজিত একটি সাংবাদিক সম্মেলনে তৃণমূল কংগ্রেসের জাতীয় মুখপাত্র ডা. শশী পাঁজা তাঁর ক্ষোভ প্রকাশ করে জানান, একজন অবসরপ্রাপ্ত বিচারপতির কাছ থেকে এই ধরনের আচরণ একেবারেই অনভিপ্রেত। শশী পাঁজা বলেন, তিনি দাবি করছেন যে তিনি একজন বঙ্গ-সন্তান এবং তারপর এই ধরনের মন্তব্য করছেন। এটা আমাদের সকলের লজ্জা। একজন অবসরপ্রাপ্ত বিচারপতি হিসাবে তাঁর জানা উচিত, একজন প্রার্থী কখনই আর একজন ব্যক্তি সম্পর্কে এই ধরনের মন্তব্য করতে পারেন না। একজন প্রার্থী হিসাবে এবং একজন মানুষ হিসাবেও একজন মহিলাকে উদ্দেশ করে এই ধরনের অবমাননাকর মন্তব্য করা চরম ভুল।

বিজেপির অন্য প্রবীণ নেতারা কেন তাঁর বিরুদ্ধে কোনও পদক্ষেপ করেননি, সেই বিষয়ও প্রশ্ন তুলেছেন ডা. শশী পাঁজা। তাঁর কথায়, নরেন্দ্র মোদি, অমিত শাহ, শুভেন্দু অধিকারি — সকলেই তাঁর সঙ্গে এক মঞ্চে দাঁড়িয়েছেন। এটি করে তাঁর যথাযথ শাস্তি তো দূর, বরং তাঁকে এই ধরনের মন্তব্য করে যাওয়ার ক্ষেত্রেই আরও উৎসাহিত করছেন। স্পষ্টতই বিজেপি নেতৃত্ব তাঁর এই আচরণকে সমর্থন করে। এভাবে চলতে পারে না।

আরও খবর দেখুন 

RELATED ARTICLES

Most Popular

Video thumbnail
ভারত আমার ভারতবর্ষ (Bharat Amar Bharat Barsho) | বাঙালি যখন ব্যবসায়ী - সুরেন রায়, কিরণ রায়
00:00
Video thumbnail
Good Morning Kolkata | দেখে নিন আজ সকালের গুরুত্বপূর্ণ খবরগুলি
00:00
Video thumbnail
Ration Scam | আবার রেশন দুর্নীতি! এবার আটা, দেখুন ভিডিও
00:00
Video thumbnail
Suvendu Adhikari | ভোট পরবর্তী হিংসার পরে প্রশাসনিক ভবন দখলের অভিযোগ জানালেন শুভেন্দু অধিকারী!
02:18
Video thumbnail
Weather Update | পাহাড় ও সমতলে ভারী বৃষ্টি ফের জল বাড়ছে তিস্তায়
05:04
Video thumbnail
Kaustuv Ray | পিছিয়ে গেল রায়দানের তারিখ , বিচারব্যবস্থায় আস্থা আছে জানালেন কৌস্তুভ রায়
11:54:56
Video thumbnail
Narendra Modi | মোদির সঙ্গে রিল বানালেন মেলোনি, ভাইরাল ভিডিও দেখুন
10:06:52
Video thumbnail
Sharad Pawar | Narendra Modi | মোদিকে ধন্যবাদ শরদ পওয়ারের ! কী চলছে মহারাষ্ট্রে?
11:55:00
Video thumbnail
BJP | শুভেন্দুকে ছাড়াই প্রার্থী নির্বাচন বিজেপির?
11:40:17
Video thumbnail
Dooars | Weather Update | একটানা বৃষ্টিতে জলস্ফীতি ডুয়ার্সের একাধিক নদীতে
01:09